| প্রচ্ছদ

বানভাসি মানুষের পাশে বগুড়া জিলা স্কুলের ৯৯ ব্যাচের ছাত্ররা

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৭৯ বার। প্রকাশ: ১০ অগাস্ট ২০১৯ ।

শনিবার বগুড়া জিলা স্কুলের এস,এস,সি ৯৯ ব্যাচের প্রাক্তন ছাত্রদের সংগঠন "অদম্য ৯৯" সোনাতলার পূর্ব সুজাইতপুরের ১০০ বানভাসি পরিবারের মাঝে ত্রান বিতরন করে।

এসময় ৯৯ ব্যাচের প্রাক্তন ছাত্রদের মাঝে উপস্থিত ছিলেন অলক পাল, সাজেদুর রহমান, আতিক মল্লিক, প্রীতম দত্ত, রকিব জামান, জাকির হোসেন রোমান, মোজাম্মেল হক, ডাঃ রোকনুজ্জামান প্রমুখ।

বানভাসি মানুষের মধ্যে ত্রান বিতরণে সার্বিক সহযোগিতা করেন সমাজ সেবক রাশেদুজ্জামান রন,  নাট্যকর্মী সিজুল ইসলাম, আশিক হোসেন, মৃন্ময় রায় তনু ও কাইন্ড হার্টস ফাউন্ডেশন। 

বগুড়া জিলা স্কুলের ৯৯ সালের প্রাক্তন ছাত্ররা দীর্ঘদিন থেকেই বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, শীতার্তদের জন্য কম্বল বিতরন, দরিদ্র ও মেধাবীদের শিক্ষা বৃত্তি প্রদান ও শিক্ষা উপকরন বিতরণসহ নানা সেবামূলক কাজ পরিচালনা করে আসছে। 

"অদম্য ৯৯" এর প্রতিনিধিরা পুণ্ড্রকথা'কে জানান, দেশের অন্যতম শীর্ষ স্কুল বগুড়া জিলা স্কুলের গন্ডী পেরিয়ে গেলেও সমাজের প্রতি তাদের কিছু দায়বদ্ধতা রয়েছে। বগুড়া জিলা স্কুলের দেয়ালে বড় হরফে লিখা, "শেখার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও" লেখাটি দেখেই তারা বেড়ে উঠেছে। সেকারণে অদম্য ৯৯ মনে করে উত্তরাঞ্চলের এই ভয়াবহ বন্যাতেও তাদের মানুষের পাশে অবশ্যই দাঁড়ানো উচিত। 

ত্রান বিতরণ ছাড়াও সন্ধ্যায় বগুড়ার স্থানীয় ম্যাক্স মোটেলে অদম্য ৯৯ সদস্যদের এক ঈদ পূর্ব আনন্দ আড্ডার আয়োজন করা হয়। আনন্দ আড্ডায় সদস্যরা বর্তমানে ডেঙ্গু আক্রান্ত মানুষের রোগমুক্তি কামনা করেন, স্কুল জীবনের স্মৃতিচারণ করেন, গান, কবিতা পরিবেশন সহ র‍্যাফেল ড্র আয়োজনের মধ্য দিয়ে সন্ধ্যাটাকে নিজেদের মধ্যে ভাগ করে নেয়।

মন্তব্য