| প্রচ্ছদ

বগুড়ায় দেশী-বিদেশী পর্যটকদের সেবায় ট্যুরিস্ট পুলিশের হেল্প ডেস্ক চালু

দোস্ত আউয়াল
পঠিত হয়েছে ১০২ বার। প্রকাশ: ১১ অগাস্ট ২০১৯ ।

ঈদে বগুড়ার মহাস্থানগড়ে দেশী-বিদেশী দর্শনার্থীদের নিরাপত্তা দিতে হেল্প ডেক্সের কার্যক্রম শুরু করেছে ট্যুরিস্ট পুলিশ বগুড়া জোন। ঐতিহাসিকভাবে দর্শনীয় মহাস্থানগড়ে জাদুঘরের পাশে " ট্যুরিস্ট পুলিশ হেল্প ডেস্ক " ব্যানারে ওই ডেস্ক এই চালু হয়েছে। এই মাসের বৃহস্পতিবার ৮ তারিখ থেকে শনিবার ১৮ পর্যন্ত সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত হেল্প ডেস্কে একজন এস,আই এবং ওই ইউনিটের দু'জন সদস্য দায়িত্ব পালন করবে। এছাড়াও প্রতিদিন ওই সময় থেকে মহাস্থানগড়ের পুরো দর্শনীয় স্থানে টহল দল কাজ করবে।

ওই ইউনিটের এ,এস,আই আব্দুর রাজ্জাক জানান, হেল্প ডেস্কে না এসেও '০১৭৬৯৬৯৩০৫১' এই নাম্বারে কল করে হেল্প ডেস্কের সেবা অথবা বছরের অন্যান সময়ে দর্শনার্থীরা সেবা গ্রহণ করতে পারবে। বগুড়ায় ২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে বেড়াতে আসা বিভিন্ন ঐতিহাসিক স্থাপনায় দর্শনার্থীদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশ বগুড়া জোন কাজ শুরু করে। বর্তমানে বগুড়া জোনে ওই ইউনিটের একজন ইনচার্জ ইন্সপেক্টরের সাথে মোট ২৩ জন সদস্য কাজ করছে।

ট্যুরিস্ট পুলিশ বগুড়া জোনের ইনচার্জ অলিভ মাহামুদু জানান, দেশি-বিদেশী পর্যটকদের ঈদে যেকোন ধরণের হয়রানি বা ওই এলাকায় তাদের অনাকাঙ্ক্ষিত যেকোন ঘটনা এড়াতে এবং তাদের সেবা নিশ্চিত করার জন্য আমরা এই উদ্যোগ নিয়েছি।

মন্তব্য