| প্রচ্ছদ

নাটোরে চালকের ভুলে ট্রাকচাপায় শিশু শ্রমিকের মৃত্যু

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ১২ অগাস্ট ২০১৯ ।

নাটোর সদর উপজেলার হরিশপুর এলাকায় ট্রাক চালকের ভুলে ওই ট্রাকের চাকা মেরামতের সময় এক শিশু শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার সকালে চাকা মেরামতের সময় চালক শিশুটির ওপর দিয়ে ট্রাক তুলে দিলে তার মৃত্যু হয়। ঝলমলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত রায়হান (১৫) হরিশপুর এলাকার মায়ের আঁচল  ‘ভলকানাইজিং’ এর শ্রমিক এবং লক্ষ্মীপুর জেলার শাহজাহান আলীর ছেলে।
ঝলমলিয়া হাইওয়ে পুলিশের এসআই শরীফ জানান, সদর উপজেলার চাইপাড়া এলাকায় মামার বাড়ি থেকে রায়হান মায়ের আঁচল ‘ভলকানাইজিং’-এ কাজ করতো। রবিবার সকালে একটি ট্রাকের চাকা মেরামতের জন্য ওই ভলকানাইজিং-এ নিয়ে আসা হয়। মালিক আব্দুল করিম সেখানে পৌঁছার আগেই রায়হান ট্রাকটি মেরামতের কাজ শুরু করে। ট্রাকের নিচে রায়হান থাকা অবস্থায় খেয়াল না করেই চালক গাড়ি চালু করে। গাড়িটি পেছনে যাওয়ার সময় রায়হানকে চাপা দেয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ওসি মোজাম্মেল হক দাবি করেন, ভলকানাইজিং’ মহাসড়ক থেকে প্রায় ৫০ গজ ভেতরে। রায়হানকে চাপা দেওয়ার পরে ট্রাকটি ঘটনাস্থল থেকে চলে যাওয়ায় ট্রাকটি জব্দ বা চালককে আটক করা যায়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ব্যাপারে কোনও মামলা দায়ের হয়নি।

মন্তব্য