| প্রচ্ছদ

বগুড়া শজিমেকে কমতে শুরু করেছে ডেঙ্গু রোগীঃ ২৪ ঘণ্টায় ভর্তি ৯

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৫০ বার। প্রকাশ: ১৩ অগাস্ট ২০১৯ ।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা কমতে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৯  এবং ছুটি নিয়েছে ১২ জন রোগী।  সব মিলে এখন পর্যন্ত ৮০ জন রোগী চিকিৎসা নিচ্ছেন । এর মধ্যে পুরুষ ৬০, নারী ১৫ এবং শিশু ৫ জন চিকিৎসাধীন।  মঙ্গলবার শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এসব রোগীদের ডেঙ্গু ওয়ার্ড ছাড়াও পুরুষ-নারী মেডিসিন ওয়ার্ড, শিশু ওয়ার্ড ও কেবিনে চিকিৎসা দেওয়া হচ্ছে। এই পর্যন্ত ৪০৩ জন ডেঙ্গু রোগীকে এখানে চিকিৎসা দেওয়া হয়েছে। এরমধ্যে ৩১৭ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এবং ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী-পেশার পুরুষ-নারী রয়েছেন।

তিনি আরও জানান, সবার সচেতনতার ফলে এখন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমতে শুরু করেছে। তবে ঢাকা থেকে যারা গ্রামে ঈদের ছুটি কাটাতে এসেছে তাদের মাঝে অনেকের নতুন করে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে  সব রকম পরিস্থিতি মোকাবিলায় তাদের টিম প্রস্তুত রয়েছে। তাই  এই নিয়ে আতঙ্কিত হবার কিছু নেই বলেও জানান তিনি। 

মন্তব্য