| প্রচ্ছদ

রিয়ালকে কাঁচকলা দেখিয়ে নেইমারকে নিয়ে নিল বার্সা!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৬ বার। প্রকাশ: ১৪ অগাস্ট ২০১৯ ।

দুই মৌসুম আগে বার্সেলোনা থেকে প্যারিস সেইন্ট জার্মেইতে নাম লেখানোর সময় কম নাটক হয়নি ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রকে ঘিরে। প্রায় মাসদুয়েকের টানাহেঁচড়ার পর বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে স্পেন ছেড়ে ফ্রান্সে যান নেইমার।

এবার দুই বছর না যেতেই ফ্রান্সকে বিদায় জানিয়ে স্পেনে আসার তদবির শুরু করেছেন এ ব্রাজিলিয়ান তারকা। এখানেও যথারীতি শুরু হয়েছে নাটকীয়তা। এই শোনা যায় পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরছেন, তো খানিক পরেই আবার নেইমারকে দলে নেয়ার দৌড়ে নাম লেখায় প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ।

নেইমারের আকাশচুম্বী ট্রান্সফার ফি এবং একের পর এক নাটকের কারণে অতিষ্ঠ হয়ে একপর্যায়ে হাল ছেড়ে দিয়েছিল বার্সেলোনা। সাফ জানিয়ে দিয়েছিল ব্রাজিলীয় এ ফুটবলারের জন্য একটি পয়সাও খরচ করতে রাজি নয় তারা। যার ফলে নেইমারের রিয়ালে যাওয়ার রাস্তা সুগম হয়। অন্যদিকে রিয়ালও তখন তোড়জোড় শুরু করে নেইমারকে দলে নেয়ার।

কিন্তু সবশেষ খবর হলো রিয়ালকে বুড়ো আঙুল দেখিয়ে নেইমারকে দলে ভেড়ানোর কাজ প্রায় শেষ করে ফেলেছে বার্সেলোনা। মঙ্গলবার পিএসজির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছিল বার্সেলোনার টিম ম্যানেজম্যান্ট। যেখানে আনুষ্ঠানিক কোনো চুক্তি হয়নি ঠিক, তবে নেইমারের বার্সায় ফেরার পথ খুলে গিয়েছে।

বৈঠকে পিএসজিকে টাকার সঙ্গে সোয়াপ ডিলের প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। যেখানে নেইমারের বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে ইভান রাকিটিচ এবং ফিলিপ্পে কৌতিনহোকে পাবে পিএসজি। তবে ফরাসি ক্লাবটি চায় ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে ফিলিপ্পে কৌতিনহো এবং নেলসন সেমেদুকে।

এই একটি জায়গায় ঐকমত্যে পৌঁছাতে না পারায় শেষ মুহূর্তে গিয়ে ঝুলে রয়েছে নেইমারের বার্সেলোনায় ফেরার আনুষ্ঠানিক ঘোষণা। তবে দুই দলের হাবভাবে পরিষ্কার, অল্প কিছুদিনের মধ্যেই ন্যু ক্যাম্পে ফেরার সুখবর পেয়ে যাবেন নেইমার।

মন্তব্য