| প্রচ্ছদ

জাতীয় শোক দিবসে বগুড়া জেলা প্রশাসনের আলোচনা সভা

বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলছেন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৬৪ বার। প্রকাশ: ১৫ অগাস্ট ২০১৯ ।

বগুড়ায় জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও শোক র‌্যালীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।
আলোচনায় অংশ নেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা এবং মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার রুহুল আমিন বাবলু। সঞ্চালনা করেন বগুড়া জেলা প্রশাসনের সহকারি কমিশনার পলাশ মণ্ডল।

শোক দিবসের আলোচনা শুরুর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।
বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সৃষ্টি বাংলাদেশকে মর্যাদা সম্পন্ন একটি উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। বাংলাদেশকে তিনি সুখী-সমৃদ্ধিশালী সোনার বাংলা হিসেবে দেখতে চেয়েছিলেন এবং এজন্য কাজও শুরু করেছিলেন। কিন্তু তাঁকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দেওয়া হয়। তবে তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর দেখানো পথেই বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজ করে যাচ্ছেন।
বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ তাঁর বক্তব্যে বলেন, উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের কাছে একটি রোল মডেল। সারাদেশে যে গতিতে উন্নয়ন চলছে তাতে ইনশাআল্লাহ্ খুব দ্রুতই বাংলাদেশ একটি উন্নত একটি দেশ হিসেবে প্রতিষ্ঠা পাবে। পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, বঙ্গবন্ধু পুলিশকে জনগণের বন্ধু হিসেবে গড়ে তোলার কাজ শুরু করেছিলেন। বর্তমান সরকারও সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে। 

 

মন্তব্য