| প্রচ্ছদ

ব্যাটসম্যানের গায়ে লেগে বল উধাও !

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৮ বার। প্রকাশ: ১৬ অগাস্ট ২০১৯ ।

প্রতিপক্ষ বোলার বল করেছেন, নিউজিল্যান্ডে ব্যাটসম্যান ট্রেন্ট বোল্ট বলটিকে সুইপ করতে চেষ্টা করলেন। বল বোল্টের ব্যাটের কানায় লেগে লাফিয়ে উঠে যায়। বল আর খুঁজে পাওয়া যাচ্ছে না!

ব্যাটসম্যানসহ শ্রীলংকান ফিল্ডারাও প্রথমে বুঝতে পারেননি বলটি কোথায় গেল। ব্যাটসম্যান ট্রেন্ট বোল্ট আউটের দুশ্চিন্তায় পড়ে গেলেন। কারণ বল তো তার ব্যাটে লেগে ক্যাচ উঠেছে। তবে ফিল্ডারদের দিকে তাকাতেই বুঝতে পারলেন বল তাদের হাতে নেই। তখন লংকান ফিল্ডারদেরে মধ্যে হারিস রোল পড়ে যায়।

ফিল্ডারদের কৌতুহলি হাসিতে ট্রেন্ট বোল্টের বোধগম্য হল অদ্ভূত কিছু একটা হয়েছে। বল তাদের হাতে নেই। বল আমার হেলমেটের মধ্যেই আছে। বলটি লংকান বোলাররা বোল্টের হেলমেট থেকে বের করে নেন। তাতে ব্যাটসম্যান-ফিল্ডারদের মধ্যে আনন্দঘন এক মুহূর্তের আবির্ভাব হয়।

শ্রীলংকার গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ড তখন ৮১.১ ওভারে ৮ উইকেটে ২৩৯ রানে ছিল। ট্রেন্ট বোলেন্টর সঙ্গে উইকেটে ছিলেন সোমারভিলি। লংকান অফ স্পিনার লাসিথ এমবুলডেনিয়া বল করলেন। তার করা বলটি ব্যাটে লেগে হেলমেটের গ্রিলের ফাঁক দিয়ে বোল্টের ঠিক থুতনির নিচে গিয়ে জমা হয়।

পরে সুরঙ্গা লাকমলের বলে ১৮ রানে আউট হন ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৪৯ রানে। সেই রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ২৬৭ রানে অলআউট হয়।

মন্তব্য