| প্রচ্ছদ

মাথায় বলের আঘাতে আম্পায়ারের মৃত্যু

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬২ বার। প্রকাশ: ১৬ অগাস্ট ২০১৯ ।

অস্ট্রেলিয়ার ফিল হিউজের মতো মাঠে বলের আঘাতে অনেক ক্রিকেটারের মৃত্যু হয়েছে। এবার মাথায় বল লেগে আম্পায়ারের মৃত্যুর ঘটনা ঘটলো ইংল্যান্ডের ওয়েলসে। হিউজের মতোই ওয়েলসের আম্পায়ার জন উইলিয়ামস মারাত্মক আঘাত পেয়েছিলেন। পরে হাসপাতালে নেয়া হলে এক মাস চিকিৎসা শেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

১৩ জুলাই ট্রিলিটে ওয়েলসের দ্বিতীয় বিভাগের লিগ ম্যাচ চলছিল পেমব্রোকেশায়ার ও নরবার্থের মধ্যে। ফিল্ড আম্পায়ারের ভূমিকায় ছিলেন ৮০ বছর বয়সী অভিজ্ঞ জন উইলিয়ামস। ম্যাচ চলাকালীন মাথায় বল লেগে আহত হন তিনি।

আম্পায়ারের এমন ঘটনায় খেলা বন্ধ করে উইলিয়ামসকে তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় ১০০ কিলোমিটার দূরে কার্ডিফের ইউনিভার্সিটি অফ ওয়েলস হসপিটলে স্থানান্তরিত করা হয় তাকে। সেখানে দীর্ঘ এক মাস মৃত্যুর সঙ্গে লড়াই চালানোর পর অবশেষে হার মানেন জন। বৃহস্পতিবার মৃত্যু হয় ক্রিকেটার থেকে ম্যাচ অফিসিয়ালে পরিণত হওয়া উইলিয়ামসের।

তার মৃত্যুতে শোক প্রকাশ করে সহপাঠী আম্পায়ার মেরফিন জন বলেছেন, বলটা খুব দ্রুত এসে তার মাথায় আঘাত করে। তার এমন অবস্থা দেখে আমি নিজেই মানসকিভাবে ভেঙে পড়েছিলাম। জন একজন ভালো আম্পায়ার ছিলেন।

উইলিয়ামসের মৃত্যুর খরব নিশ্চিত করে পেমব্রোক কাউন্টি ক্রিকেট ক্লাবের একজন মুখপাত্র বলেন, জন বৃহস্পতিবার সকালে ইন্তেকাল করেছেন। তার মৃত্যুতে আমরা শোকাহতো। এই কঠিন ও দুঃখজনক সময়ে তার স্ত্রী হিলারি এবং ছেলেদের পাশে আমরা থাকব।

পেমব্রোকেশায়ারের হয়ে এক সময় ক্রিকেট খেলতেন জন উইলিয়ামস। ক্রিকেট পরবর্তী সময়ে পেশা হিসেবে আম্পায়ারিংকে বেছে নেন জন।

সূত্র: দ্য টেলিগ্রাফ, কলকাতা

মন্তব্য