| প্রচ্ছদ

বগুড়ার শজিমেকে আবারও বেড়েছে ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১৩৭ বার। প্রকাশ: ১৭ অগাস্ট ২০১৯ ।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৮ জন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে ১০৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে পুরুষ ৬৭, নারী ২৭ এবং শিশু ১৪ জন। তবে ২৪ ঘন্টায় ৬ জন সুস্থ হয়ে ছুটি নিয়েছে। শনিবার শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আরিফুর রহমান তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এসব রোগীদের ডেঙ্গু ওয়ার্ড ছাড়াও পুরুষ-নারী মেডিসিন ওয়ার্ড, শিশু ওয়ার্ড ও কেবিনে চিকিৎসা দেওয়া হচ্ছে। এই পর্যন্ত ৪৯৮ জন ডেঙ্গু রোগীকে এখানে চিকিৎসা দেওয়া হয়েছে। এরমধ্যে ৩৮৪ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়া উন্নত চিকিৎসার জন্য ছয়জন রোগী ঢাকায় গিয়েছেন। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী-পেশার পুরুষ-নারী রয়েছেন।

ডা. আরিফুর রহমান তালুকদার আরও জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে ১০ সদস্যের টিম গঠন করা হয়েছিল। তবে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ায় এ টিম ১৩ সদস্যের করা হয়েছে। ঈদের ছুটিতে ঢাকা থেকে ডেঙ্গুর জীবাণু বহনকারী আরও রোগীই এখন বেশী ভর্তি হচ্ছেন।  তবে যেকোন পরিস্থিতি মোকাবিলা করার জন্য তাদের টিম  প্রস্তুত রয়েছে  বলে যোগ করেন এ চিকিৎসক।

মন্তব্য