| প্রচ্ছদ

মাশরাফীকে নিয়েই কন্ডিশনিং ক্যাম্পের দল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৪ বার। প্রকাশ: ১৭ অগাস্ট ২০১৯ ।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ ও আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজকে লক্ষ্য রেখে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে সোমবার। এই কন্ডিশনিং ক্যাম্পের জন্য শনিবার ৩৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে দলে আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

মাশরাফী অনেক দিন টেস্ট খেলেন না। আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজটিও টি-টোয়েন্টি। তারপরও মাশরাফী কন্ডিশনিং ক্যাম্পে থাকবেন শুরুতে এমনই জানা গিয়েছিল। আগেও ওয়ানডে না থাকলেও মাশরাফীকে কন্ডিশনিং ক্যাম্পে দেখা গেছে।

তবে পরে আবার জানা যায় মাশরাফী নাকি কন্ডিশনিং ক্যাম্পে নিজেকে না রাখার জন্য নির্বাচকদের অনুরোধ করেছেন। শেষ পর্যন্ত অবশ্য মাশরাফীকে রেখেই দল দিয়েছেন নির্বাচকরা।

এদিকে মাশরাফীকে মাঠ থেকে অবসরের সুযোগ করে দিতে ত্রিদেশীয় সিরিজের পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ আয়োজন করতে চেয়েছিল বিসিবি। তবে মাশারফী অবসর নিয়ে ভাবতে দুই মাস সময় চেয়েছেন।

আর অফ ফর্মে থাকা তামিম ইকবাল এই দুই সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন। বাঁ-হাতি ওপেনারের ছুটি মঞ্জুরও করে বিসিবি। তাকে কন্ডিশনিং ক্যাম্পেও তাই রাখা হয়নি স্বাভাবিকভাবেই। পিঠের চোটের কারণে শ্রীলঙ্কা সফর মিস করা অলরাউন্ডার সাইফউদ্দিনকেও রাখা হয়নি। এর বাইরে জাতীয় দল, এইচপি, ‘এ’ দলে খেলা নিয়মিতদের সবাই আছেন এই দলে।

স্কোয়াডে থাকা সদস্যদের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়নের কাছে সোমবার সকাল ৮টায় রিপোর্ট করতে বলা হয়েছে। ওই দিন শুধু রিপোর্টিং ও ফিটনেস টেস্ট হবে।

পরের দিন দুই গ্রুপে ভাগ করে জিম সেশন হবে ক্রিকেটারদের। ২১ আগস্ট, বুধবার শুধু রানিং সেশন। ২২ আগস্ট ফের দুই ভাগে ভাগ হয়ে হবে জিম সেশন। ২৩ আগস্ট, শুক্রবার থাকবে রেস্ট ডে।

৩৫ সদস্যদের দল:

ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, আফিফ হোসেন, মাশরাফী বিন মোর্ত্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী চৌধুরী, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব

মন্তব্য