| প্রচ্ছদ

'কাশ্মীর ইস্যুর সঙ্গে পাকিস্তানের নিরাপত্তা জড়িত'

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৪ বার। প্রকাশ: ১৭ অগাস্ট ২০১৯ ।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতর বা আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, কাশ্মীর ইস্যুর সঙ্গে তার দেশের নিরাপত্তা ঘনিষ্ঠভাবে জড়িত। একইসঙ্গে তিনি ভারতের প্রতিরক্ষামন্ত্রীর ‘দায়িত্বজ্ঞানহীন’ বক্তব্যের প্রতি মনোযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন।

শনিবার দেশটির রাজধানী ইসলামাবাদে পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশির সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে জেনারেল আসিফ গফুর এসব কথা বলেন। 

কাশ্মীর বিষয়ক বিশেষ কমিটির এক বৈঠকের পর এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে জেনারেল আসিফ গফুর জোর দিয়ে বলেন, পাকিস্তানের সামরিক বাহিনী ভারতের যে কোনো আগ্রাসন থেকে নিজেদের দেশ রক্ষার জন্য প্রস্তুত রয়েছে।

তিনি তার ভাষায় বলেন, পাকিস্তান একটি দায়িত্বশীল রাষ্ট্র কিন্তু ভারত সবসময় আমাদেরকে হুমকি দিয়ে চলেছে। দায়িত্বশীল রাষ্ট্র রাজনাথ সিংয়ের মতো কথা বলতে পারে না। 

তিনি জানান, প্রতিরোধ গেড় তোলার জন্য সীমান্তের নিয়ন্ত্রণ রেখা বরাবর আরো সেনা পাঠানো হচ্ছে। এ সময় তিন আরো বলেন, ভারত অধিকৃত কাশ্মীরকে একটি কারাগারে পরিণত করা হয়েছে।”

সংবাদ সম্মেলনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে কাশ্মীর ইস্যু নিয়ে বৈঠক অনুষ্ঠানের কথা উল্লেখ করে পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, আন্তর্জাতিক অঙ্গনে কূটনৈতিক লবিং জোরদার করবে ইসলামাবাদ।

মন্তব্য