| প্রচ্ছদ

রংপুরে বিয়ে বাড়ির খাবারে বিষক্রিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছেই

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৫ বার

বিয়ের অনুষ্ঠানের খাবারে বিষক্রিয়ায় রংপুরের পীরগাছায় বর-কনেসহ প্রায় ৭৫ জন নারী-পুরুষ-শিশু অসুস্থ হয়ে পড়েছেন।

শনিবার বিকেল ৫টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭৫ জনকে ভর্তি করা হয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে।
অসুস্থ ব্যক্তিদের সবার বাড়ি উপজেলার সদর ইউনিয়নের অনন্তরাম জামের পাড় গ্রামে।

মেডিকেল অফিসার শাহনেওয়াজ সাঈদ সৈকত  বলেন, বিয়ে বাড়িতে খাবার খেয়ে খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭৫ জন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এছাড়াও ৭ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

উপজেলার অনন্তরাম জামের পাড় গ্রামের খলিলুল রহমানের ছেলে ফরিদুল ইসলাম লাবলুর সঙ্গে কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামের আকবর আলীর মেয়ে নুর আক্তার আসমার বিয়ে হয় বুধবার (১৪ আগস্ট) রাতে।

বিয়ের অনুষ্ঠানে বর লাবলুর পক্ষে শতাধিক অতিথি কনের বাড়িতে দাওয়াত খেতে যান। খাবার খাওয়ার পর অতিথিরা সবাই বাড়ি ফিরে যান। এরপর বৃহস্পতিবার দুপুর থেকে বর-কনেসহ নারী-পুরুষ ও শিশু পেটের পীড়া, বমি ও পাতলা পায়খানায় আক্রান্ত হতে থাকেন।

এদের মধ্যে গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার ৩০ জনকে ও শনিবার বিকেল ৫টা পর্যন্ত আরও ৭৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বর ফরিদুল ইসলাম লাবলু বলেন, আমরা শতাধিক বরযাত্রী দাওয়াত খেয়ে আসার পর প্রায় ৭৫ জন অসুস্থ হয়ে পড়ি। এদের মধ্যে ৭৫ জনের মতো হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু আল হাজ্জাজ বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে পেটের পীড়া, বমি ও পাতলা পায়খানায় আক্রান্ত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হচ্ছে। আক্রান্তের সংখ্যা বাড়ছে। ভর্তি হওয়া রোগীদের চিকিৎসা চলছে।

মন্তব্য