| প্রচ্ছদ

এমবাপে সত্যিকারের ‘কিলার’ হচ্ছে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৭ বার

পিএসজিতে আসার পর থেকে কিলিয়ান এমবাপে দিন দিন উন্নতি করছে বলে মনে করেন ক্লাবটিতে তার সতীর্থ ডিফেন্ডার আবদু দিয়ালো। প্রতিপক্ষের জন্য এমবাপে সত্যিকারের ‘কিলারে’ পরিণত হচ্ছেন বলে মনে করেন তিনি।

২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে নাম লেখানোর পর থেকে নিজেকে আরো মেলে ধরতে শুরু করেন এমবাপে। প্যারিসের ক্লাবটিকে পর পর দুই মৌসুম লিগ ওয়ান শিরোপা জেতাতে বড় অবদান রাখেন।

গত মৌসুমে লিগ ওয়ানে সর্বোচ্চ ৩৩টি গোল করেন ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা এমবাপে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেন ৩৯ গোল!

এবারের দল-বদলে বরুসিয়া ডর্টমুন্ড থেকে পিএসজিতে নাম লেখান দিয়ালো। কিন্তু এমবাপেকে আগে থেকেই ভালো করেই জানা-শোনা তার। মোনাকোতে দুইজন একসঙ্গেই ছিলেন।

কুড়ি বছর বয়সী এমবাপে এখন আরও পরিপক্ব বলে মনে করেন দিয়ালো- “সে আরও বড় হয়েছে। কিছুটা ওজন বেড়েছে। একই সঙ্গে সে এখন আরও পরিপক্ব।”

“খেলায়, সে একজন সত্যিকারের কিলার হয়ে উঠছে। মোনাকো ছাড়ার সময়ও তার এসব গুণ ছিল না। যদিও সে মোনাকোর হয়ে অনেক গোল করেছিল। এখন খুবই নিখুঁত।”

এবারের মৌসুমেও শুভ সূচনা করেছে পিএসজি। লিগ ওয়ানে নিজেদের প্রথম ম্যাচে নিমকে ৩-০ গোলে হারায় তারা। গোল পেয়েছেন ফরাসি ফরোয়ার্ড এমবাপে।

মন্তব্য