| প্রচ্ছদ

চীনের বাণিজ্য মেলায় অংশ নিয়েছে টিএমএসএস

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ২৩৫ বার। প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৮ । আপডেট: ১৮ অক্টোবর ২০১৮ ।

চীনের গুয়েনজু প্রদেশের মাসব্যাপী চলমান সর্ব বৃহৎ আন্তর্জাতিক আমদানী ও রপ্তানী মেলায় অংশ নিয়েছে বাংলাদেশে বেসরকারি পর্যায়ের অন্যতম সামাজিক বাণিজ্য ও উন্নয়ন সংস্থা টিএমএসএস। চীন সরকারের উচ্চ পদস্থ বাণিজ্যিক কর্মকর্তা এই মেলা উদ্বোধন করেন। 

টিএমএসএসের  প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগমের নেতৃত্বে ৪ সদস্যদের একটি প্রতিনিধি দল গত ১৫ অক্টোবর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। ১৭ অক্টোবর পর্যন্ত অবস্থান করা ওই প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন-টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক ডাঃ মতিউর রহমান, পরামর্শক (উন্নয়ন) ফারুক ফয়সল ও মানব সম্পদ উন্নয়ন ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক ফয়জুন নাহার। 

টিএমএসএসের পিআরটি বিভাগের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংস্থার প্রতিনিধি দলটি মেলায় অংশগ্রহণকারী বাংলাদেশের অন্যতম ইলেক্ট্রনিক্স সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘গোল্ডেন ষ্টার লিমিটেডের  ব্যবস্থাপনা পরিচালক সংসদ সদস্য মোঃ আলী আজগরের সঙ্গে উভয় প্রতিষ্ঠানের মধ্য চলমান বাণিজ্যিক সম্পর্কে আরও সুদৃঢ় করার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
মেলায় চীনের বিভিন্ন নেতৃস্থানীয় বাণিজ্যিক প্রতিষ্ঠানের নব উদ্ভাবিত টেকনোলজি সমূহকে বাংলাদেশে নিয়ে এসে বাংলাদেশের বেকারত্ব দূর করতে তরুণ উদ্যোক্তা সৃষ্টির বিষয়ে টিএমএসএস প্রতিনিধি দল চীনের বেশ কয়েকটি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে কর্মকৌশল যাচাই-বাছাই করে দেখেছে। টিএমএসএস প্রতিনিধি দল বর্তমানে চীনের অন্যান্য কয়েকটি প্রদেশ সফর করছে।

মন্তব্য