| প্রচ্ছদ

মেসিহীন আর্জেন্টিনা দলে ৭ নতুন মুখ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৪ বার। প্রকাশ: ১৯ অগাস্ট ২০১৯ ।

আগামী মাসে চিলি ও মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। নিষেধাজ্ঞার কারণে দলে নেই নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি। দলে নতুন মুখ সাতজন। 

প্রীতি ম্যাচ দুটির জন্য রোববার ২৭ সদস্যের দল ঘোষণা করেন স্কালোনি। তাতে সাত নতুন মুখ হলেন-আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিওনার্দো বালেরদি, নিকোলাস ফিগাল, লুকাস মার্তিনেস, নিকোলাস দমিঙ্গেস, লুকাস ওকাস্পোস ও আদলফো গাইচ।

নতুন সাতজনের মধ্যে পাঁচজনই আর্জেন্টাইন ক্লাবের হয়ে খেলছেন। বাকি দুইজনের মধ্যে বালেরদি খেলছেন জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে, ওকাম্পোস খেলছেন স্প্যানিশ ক্লাব সেভিয়াতে।

ব্রাজিলে অনুষ্ঠিত এবারের কোপা আমেরিকায় তৃতীয় হয় আর্জেন্টিনা। প্রতিযোগিতাটির আয়োজক কনমেবল নিয়ে কড়া ভাষায় সমালোচনা করেছিলেন মেসি। বলেছিলেন, কোপায় ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে আগে থেকেই সবকিছু ঠিক করে রেখেছে কনমেবল। এমন মন্তব্যের কারণে তিন মাসের জন্য আন্তর্জাতিক ফুটবলে নিষিদ্ধ করা হয় মেসিকে। সেই সঙ্গে করা হয় ৫০ হাজার ডলার জরিমানা।

এই নিষেধাজ্ঞার কারণে আগামী তিন মাসে চিলি, মেক্সিকো, জার্মানির সঙ্গে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ খেলতে পারবেন না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। লস এঞ্জেলসে আগামী ৫ সেপ্টেম্বর চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর সান আন্তোনিওতে মেক্সিকোর সঙ্গে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে তারা। আর ডর্টমুন্ডে স্বাগতিক জার্মানির বিপক্ষে ম্যাচটি হবে ৯ অক্টোবর।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: এস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়র্স), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট) ও অগাস্টিন মারশেসিন (পোর্তো)

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), জেরমান পাসেলা (ফিওরেন্তিনা), লিওনার্দো বালেরদি (বরুসিয়া ডর্টমুন্ড), মার্কোস রহো (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস মার্তিনেস কুয়ার্তা (রিভার প্লেট), গনসালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ফিগাল (ইন্দেপেন্দিয়েন্তে), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স)

মিডফিল্ডার: মার্কোস আকুনা (স্পোর্তিং), লিন্দ্রাও পাদেরেস (পিএসজি), গুইদো রদ্রিগেস (ক্লাব আমেরিকা), জিওভানি লো সেলসো (টটেনহ্যাম), নিকোলাস দমিঙ্গেস (ভেলেস), রদ্রিগো দে পল (উদিনেস), মাতিয়াস জারাকো (রেসিং), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), এসেকুয়েল পালাসিওস (রিভার প্লেট), লুকাস ওকাম্পোস (সেভিয়া), মানুয়েল লানসিনি (ওয়েস্টহ্যাম), আলেক্সিস ম্যাক আলিস্টার (বোকা জুনিয়র্স)

ফরোয়ার্ড: জোয়াকিন কোররেয়া (লাৎসিও), লরাতো মার্তিনেস (ইন্টার মিলান), পাওলো দিবালা (ইউভেন্তুস), আদলফো গাইচ (সান লরেনসো)

মন্তব্য