| প্রচ্ছদ

পাঁচ সপ্তাহের জন্য মাঠের বাইরে বার্সার দেম্বেলে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৬ বার। প্রকাশ: ২০ অগাস্ট ২০১৯ ।

পায়ের মাংসপেশীতে চোটের কারণে আক্রমণভাগের অন্যতম সেরা খেলোয়াড় উসমানে দেম্বেলেকে একমাসের বেশি সময় মাঠের বাইরে থাকতে হতে পারে বলে জানিয়েছে বার্সেলোনা।

গত শুক্রবার লা লিগার নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে আথলেতিক বিলবাওয়ের কাছে ১-০ গোলে হারে বার্সেলোনা। ম্যাচটিতে পুরো ৯০ মিনিটই খেলেছিলেন ফরাসি ফরোয়ার্ড দেম্বেলে। সোমবার কাতালান ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়, বাঁ পায়ের মাংসপেশীর চোটে পড়েছেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়।

বার্সেলোনার আক্রমণভাগে দারুণ কার্যকর দেম্বেলে। ২০১৭ সালের মাঝামাঝিতে বরুসিয়া ডর্টমুন্ড থেকে স্পেনের ক্লাবটিতে নাম লেখানোর পর এরই মধ্যে নিজের সক্ষমতা জানান দিয়েছেন ফরাসি এই ফরোয়ার্ড। কিন্তু চোট পিছু ছাড়ছে না তাকে।

বার্সেলোনায় শুরুর দিকেই হ্যামস্ট্রিংয়ের চোটের কারণেই তিন মাস মাঠের বাইরে থাকতে হয় দেম্বেলেকে। শুরুর মৌসুমেই মাংসপেশীতে নানা সমস্যার কারণে তাকে আরও একমাস মাঠের বাইরে চলে যেতে হয়।

চোট প্রবণতা সত্ত্বেও গত মৌসুমে বার্সেলোনার একাদশে নিয়মিত মুখ ছিলেন দেম্বেলে। মৌসুমটায় বেশ কয়েকবার চোটেও পড়েছেন। গত জানুয়ারিতে হাঁটুর কারণে তিন সপ্তাহের জন্য ছিটকে যেতে হয় তাকে। ওই চোট কাটিয়ে না উঠতেই মাংসপেশীতে চোটের কারণে একমাস মাঠের বাইরে থাকতে হয় তাকে। মে মাসে আরো একবার হ্যামস্ট্রিংয়ের চোটে পড়লেও মৌসুমই শেষ হয়ে যায় তার। ফলে কোপা দেল রের ফাইনালে ভালেন্সিয়ার বিপক্ষে খেলতে পারেননি দেম্বেলে। শিরোপার ওই লড়াইয়ে ২-১ গোলে হারে দল।

তার এবারের চোট বার্সেলোনার জন্য বড় ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। এতে দলটির আক্রমণভাগে বড় প্রভাব পড়তে পারে। কেননা চোটে আছেন মেসি। তাকে নিয়ে আথলেতিকের বিপক্ষে ঝুঁকি নিতে চাননি কোচ এরনেস্তো ভালভেরদে।

মন্তব্য