| প্রচ্ছদ

কাশ্মীর নিয়ে মোদির সঙ্গে ইমরান খানের সমঝোতা, অভিযোগ রেহামের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩২ বার

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাবেক স্ত্রী রেহাম খান বলেছেন, কাশ্মীর নিয়ে একটা সমঝোতা হয়েছে। আমরা শুরু থেকেই জেনে এসেছি যে কাশ্মীর পাকিস্তানেরই অংশ। কিন্তু সেই কাশ্মীর বিক্রি হয়ে গেছে। 

সম্প্রতি আইএএনএসকে দেয়া এক সাক্ষাতকারে এসব কথা বলেন রেহাম খান। 

তিনি আরও বলেন, কাশ্মীর নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার গুরু দায়িত্ব সঠিকভাবে পালন করেননি। তিনি কাশ্মীর সংকটে দায়িত্বের সঙ্গে আপস করেছেন। 

রেহাম খান বলেন, তার সাবেক স্বামী সিদ্ধান্তহীনতায় ভুগছেন এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুষ্ট করার চেষ্টা করছেন। 

ইমরান খানের সাবেক স্ত্রী বলেন, নরেন্দ্র মোদি তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন। লোকসভা নির্বাচনে তিনি ইশতেহারে বলেছিলেন, কাশ্মীরের স্বায়ত্তশাসনের বিশেষ মর্যাদা বাতিল করবেন। সেটাই করেছেন। কিন্তু পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তখন কাশ্মীর নিয়ে একটি নীতিগত বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন-আমি জানতাম, মোদি এটা করতে যাচ্ছেন।’

ইমরান খান বলেছেন যে তিনি জানতেন, যখন তিনি বিশকেকে মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন, বললেন রেহাম খান।

‘যখন আপনি জানতেন যে এমনটা ঘটতে যাচ্ছে, তখন আপনি কেন মোদিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছেন। কেন আপনি তাকে মিসড কল দিতে গেছেন?’

এই নারী সাংবাদিক বলেন, যখন আপনি সব জানতেন, অথচ আপনি কিছুই করেননি। তার অর্থ হচ্ছে-কোনো কিছু করতে আপনি অক্ষম কিংবা আপনি দুর্বল। 

পেশায় সাংবাদিক রেহাম খান ইমরানের দ্বিতীয় স্ত্রী ছিলেন। ১০ মাসের মতো তাদের সংসার টিকেছিল। এরপর থেকে তিনি সাবেক স্বামীর কড়া সমালোচনা করে আসছেন।

মন্তব্য