| প্রচ্ছদ

সরকারবিরোধী ষড়ন্ত্রের অভিযোগে দুই তরুণীসহ আটক ৮

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩১ বার

সরকার বিরোধী ষড়যন্ত্র এবং সরকার পতনের লক্ষ্যে গোপন বৈঠকের অভিযোগে রাজশাহীর চারঘাটে দুই তরুণীসহ আটজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। খবর সমকাল অনলাইন 

প্রেস ব্রিফিংয়ে জানান হয়, চারঘাট থানার বামনদীঘি গ্রামের আব্দুল কুদ্দছের বাড়িতে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা জিহাদে শরীক হওয়ার জন্য গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন জিহাদের বই, ছাত্রশিবিরের লিফলেট, সরকারবিরোধী পোস্টার, যুদ্ধাপরাধে সাজাপ্রাপ্ত জামায়াত নেতা গোলাম আযম-মতিউর রহমান নিজামীর ছবি সম্বলিত নানা লেখা ও পোস্টার জব্দ করা হয়।

আটকরা হলেন- বামনদীঘি গ্রামের আ. কুদ্দছের দুই ছেলে ইয়ামিন সরকার (২২) ও ইউসুফ আলী (২৬), ইয়ামিন সরকারের স্ত্রী সাদিয়া আক্তার মিম (১৯), ফরমান আলীর ছেলে সবুজ ইসলাম (১৯), শহিদুল ইসলামের ছেলে মুরশিদুল ইসলাম (২৭), মৃত লতিফ সরকারের ছেলে আ. কুদ্দুস (৫৮), আস্করপুর মধ্যপাড়ার বজিদুল ইসলামের দুই সন্তান ফাতিমা মনিকা (২৩) ও হাসিবুল হাসান (২১)।

পুলিশ সুপার বলেন, আটকদের নামে আগে কোনো মামলা ছিল না। তারা নতুন করে সংগঠিত হয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছিল। প্রাথমিকভাবে তারা জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে। এদের নেতৃত্ব দেওয়া ইয়ামিন সরকার ফাযিল পাস করে একটি মসজিদে ইমামতি করছেন বলে আমরা জেনেছি।

আটকদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

মন্তব্য