| প্রচ্ছদ

ডেঙ্গুতে ঢাকা মেডিকেলে নারীর মৃত্যু

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২১ বার

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আরো একজনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় নায়না (২৭) নামের ওই নারীর মৃত্যু হয়েছে বলে বুধবার দুপুরে সংবাদ সম্মেলেনে জানিয়েছেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

নায়নাকে রাজধানীর গেন্ডারিয়া থেকে ঢাকা মেডিকেলে এনে ভর্তি করেছিলেন স্বজনরা। মৃতদেহ পরিবারের কাছে বুঝিয়ে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ডেঙ্গু রোগীর পরিস্থিতি বিষয়ক সংবাদ সম্মেলনে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, ‘চিকিৎসাধীন নায়নার মৃত্যু হয়েছে। তার ডেঙ্গু রোগের পাশাপাশি আরও কিছু শারীরিক সমস্যা ছিল। এজন্য ডেঙ্গু রোগে তার মৃত্যুর বিষয়টি পুরোপুরি নিশ্চিত হতে কিছু নমুনা পরীক্ষানাগারে পাঠানো হয়েছে।

তিনি জানান, বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১১৫ জন ডেঙ্গু রোগী নতুন করে ভর্তি হয়েছে এ হাসপাতালে। আগের ৫৩৯ জন ভর্তি রোগীর মধ্যে ১৩৪ জন ছাড়পত্র নিয়েছে। এখন সর্বমোট ৫২০ জন ডেঙ্গু রোগী এই হাসপাতালে ভর্তি রয়েছে।

ঢামেক পরিচালক বলেন, ‘এখন ডেঙ্গু রোগে আক্রান্ত সিরিয়াস বা সংকটাপন্ন রোগী এই হাসপাতাল কম আসছে। যারা আসছে তাদের অবস্থা অতটা সিরিয়াস নয়। ঈদের পর হতে ঢাকার বাইরে থেকেও কম রোগী হাসপাতালে আসছে। ঢাকার বাইরে থেকে যারা আসছে তাদের মধ্যে ১৫ শতাংশ সিরিয়াস রোগী।

তবে ডেঙ্গু রোগীর পরিস্থিতি কমছে নাকি বাড়ছে তা পুরোপুরি নিশ্চিত হতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে সারা দেশে এ পর্যন্ত ডেঙ্গুতে ৪০ জনের মৃত্যু হলেও গণমাধ্যমের খবর অনুযায়ী এ সংখ্যা দেড় শতাধিক।

মন্তব্য