| প্রচ্ছদ

ইমরান খানের সঙ্গে দেখা করতে চান বিল গেটস

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ২১ অগাস্ট ২০১৯ ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাতের আগ্রহ পোষণ করেছেন মাইক্রোসফটের মালিক ও বিশ্বসেরা ধনকুবের বিল গেটস।

বিল গেটসের পক্ষ থেকে ইমরান খানকে পাঠানো এক চিঠিতে এ আগ্রহের কথা জানান তিনি। খবর যুগান্তর অনলাইন

খাইবার পাখতুনখাওয়া অঞ্চলে পোলিও নিয়ন্ত্রণে জরুরি পদক্ষেপ নেয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানকে ধন্যবাদ জানিয়ে চিঠি লেখেন বিশ্বের শীর্ষ এ ধনী।

পোলিও নিয়ন্ত্রণে পাকিস্তান সরকারের নেয়া উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বিল গেটস বলেন, পোলিও দূর করতে হলে আগে পিতা-মাতার মন থেকে সবধরণের সংশয় দূর করতে হবে।

পোলিও নিয়ন্ত্রণে পাকিস্তান সরকারের নেয়া আইপিআই প্রোগ্রামকে আরও কার্যকরী করার আহ্বান জানান বিশ্বখ্যাত সফটওয়ার কোম্পানী মাইক্রোসফটের মালিক।

স্বাস্থ্যখাতে পাকিস্তান সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগের প্রশংসা করে আগামী সেপ্টেম্বেরে জাতিসংঘ অধিবেশনের সময় ইমরান খানের সঙ্গে সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেন বিশ্বসেরা ধনকুবের বিল গেটস।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অর্থ সহায়তা বন্ধের ঘোষণার পর পাকিস্তানকে অর্থ সহায়তা বাড়ানোর ঘোষণা দিয়েছিলেন মাইক্রোসফটের মালিক বিল গেটস। এ জন্য বিল গেটস পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রীকে একটি চিঠিও লিখেছিলেন।

বিশ্ব স্বাস্থ সংস্থার (ডাব্লিউএইচও) মতে, বিশ্বে পোলিও রোগের প্রকোপ সবচেয়ে বেশি আফগানিস্তান, নাইজেরিয়া ও পাকিস্তানে। পোলিও নিয়ন্ত্রণে ডাব্লিউএইচও এবং বিল গেটস পাকিস্তানকে আর্থিক সহায়তা করে আসছে।

 

মন্তব্য