| প্রচ্ছদ

বন্ধ হয়ে যাচ্ছে স্পাইডার-ম্যান

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৭ বার। প্রকাশ: ২১ অগাস্ট ২০১৯ ।

দর্শকদের সামনে আর আসবেন না স্পাইডার-ম্যান, এমনটা আশঙ্কা করা হচ্ছে। জনপ্রিয় চরিত্রটি নিয়ে একটি প্রস্তাবে অসম্মতি জানিয়েছে ওয়ার্ল্ড ডিজনি মালিকানাধীন মার্ভেল স্টুডিও আর সনি এন্টারটেইনমেন্ট দুই প্রতিষ্ঠানই।

সিএনএন জানায়, স্পাইডার-ম্যানের ছবিতে মার্ভেল স্টুডিওর প্রেসিডেন্ট কেভিন ফাইগির বিনিয়োগ নিয়ে একমত হতে পারেনি ডিজনি। এর ফলে এই সুপারহিরোর ছবিতে আর অর্থ লগ্নি করতে পারছেন না কেভিন।

সনি এন্টারটেইনমেন্টের এক মুখপাত্র বলেন, “ডিজনি চাইছে না স্পাইডার-ম্যান ফ্রাঞ্চাইজির কোনো ছবিতেই প্রযোজক হিসেবে কেভিন ফাইগির নাম থাকুক। তাদের এমন সিদ্ধান্তে আমরা হতাশ হয়েছি। তবে ডিজনির এ সিদ্ধান্তকে আমরা সম্মান জানাচ্ছি।”

বিশ্বের সর্বোচ্চ আয়ের ছবি ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’–এই প্রযোজক মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের অসংখ্য ছবিতে লগ্নি করেন। এসব ছবির সফলতার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কেভিনের।

কিন্তু ডিজনি চাইছে না মার্ভেল ছবিতে প্রযোজক হিসেবে তার নাম থাকুক। মূলত ছবিগুলোর লভ্যাংশ ভাগাভাগি নিয়েই এই সমস্যা সৃষ্টি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ডিজনির এমন সিদ্ধান্তে স্পাইডারম্যান সিরিজটি তো বন্ধ হচ্ছেই, মার্ভেলের অন্যান্য ছবিতেও থাকছে না চরিত্রটি।

ফলে ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ (২০১৬), ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’ (২০১৭), ‘অয়াভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ (২০১৮), ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ (২০১৯) বা ‘স্পাইডারম্যান ফার ফ্রম হোম’–এর (২০১৯) মতো মুভি দেখতে পারবে না এমন আশঙ্কা দর্শকের ভেতরে চেপে বসেছে।

এদিকে জনপ্রিয় চরিত্রটি টিকিয়ে রাখতে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা চালাচ্ছে ভক্তরা। টুইটারে হ্যাশট্যাগ সেভ স্পাইডার-ম্যান লিখে পোস্টও দিচ্ছেন তারা।

মন্তব্য