| প্রচ্ছদ

অভিষেকের অপেক্ষায় রোদেলা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬১ বার। প্রকাশ: ২৯ অগাস্ট ২০১৯ ।

নামের সঙ্গে রোদ থাকায় সৌন্দর্যেও যেন ঠিকরে পড়ছে রোদ। প্রায় দুধে আলতা গায়ের রঙ। ডাগর ডাগর চোখ। হাসিতেও স্নিগ্ধ একটা ব্যাপার লক্ষণীয়। সৌন্দর্যের মুগ্ধতা ছড়িয়েই হয়ে উঠেছেন নায়িকা। তাও আবার যেনতেন নায়কের নয়। ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খানের। ছবির নাম 'শাহেনশাহ'। এ ছবিতে আরেক নায়িকা নুসরাত ফারিয়া থাকলেও নতুন এই নায়িকার ভূমিকাও কম না। বুঝতেই পারছেন কার কথা বলা হচ্ছে। তিনি রোদেলা জান্নাত।

পূজা উপলক্ষে ৪ অক্টোবর মুক্তি পাবে তার প্রথম অভিনীত ছবি শাহেনশাহ। তার মানে পূজাতে ঢাকাই ছবির রঙিন জগতে অভিষেক হচ্ছে সুন্দরী এ নায়িকার। রোদেলা জান্নাত কয়েকদিন আগেও মালয়েশিয়ায় পড়াশোনা করছিলেন। পড়াশোনার পাশাপাশি দেশে আসা-যাওয়া ছিল তার। বেসরকারি একটি চ্যানেলে সংবাদ পাঠের কাজও করেছেন। সেখান থেকেই হয়ে উঠছেন নায়িকা। প্রথম ছবি নিয়ে কথা বলতে গেলে কিছুটা খারাপের আভাস পাওয়া গেল এ নায়িকার। কারণ নির্ধারিত সময়ে প্রথম ছবি মুক্তি না পাওয়া। বিষয়টি নিয়ে শুধু রোদেলাই নন, এতদিন মন খারাপ করে বসেছিলেন শাকিব ভক্তরাও।বারবার মুক্তির তারিখ পিছিয়ে যাওয়াতেই এই মন খারাপের কারণ।

ছবিটি মুক্তি পাওয়ার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রোদেলা। কী সেই সিদ্ধান্ত- প্রশ্ন রাখতেই রোদেলা বলেন, 'শাহেনশাহ'র শুটিং চলাকালীন এবং পরে বেশ ক'টি ছবির প্রস্তাব এলেও কোনো ছবিতেই চুক্তিবদ্ধ হইনি। আমি আসলে প্রথম কাজের ফলাফলের অপেক্ষায় আছি। প্রথম কাজের রিঅ্যাকশন কী আসে, সেটা আগে দেখে নিই। এরপরই অন্য প্রজেক্ট নিয়ে ভাবব এবং সিদ্ধান্ত নেব। 

ইতিমধ্যে পড়াশোনার পাট চুকিয়েছেন রোদেলা। বসেও নেই। দুটি গার্মেন্টসের এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে যোগদানও করেছেন। তাই তুমুল ব্যস্ত সময় কাটাচ্ছেন বলেই জানালেন আলাপে আলাপে। কথায় কথায় জানতে চাওয়া হয় শাহেনশাহ ছবিতে যদি দর্শক আপনাকে গ্রহণ না করেন তাহলে কি চাকরি নিয়েই ব্যস্ত হয়ে পড়বেন? সিনেমা ছেড়ে দেবেন? রোদেলার সোজা উত্তর।‘ শাহেনশাহ মুক্তির আগ পর্যন্ত এগুলো নিয়ে কিছুই ভাবছি না।ছবিটির প্রেমের রাজা বর দিয়ে যা গানটিতে তো দর্শক আমাকে ভালোভাবেই গ্রহণ করবেন। তবে দর্শকরা যদি আমাকে কমার্শিয়াল মুভিতে না চায় তাহলে তো এখানে থাকার কোনো মানে নেই। চলচ্চিত্রে অভিনয়কে প্রফেশন হিসেবে নেওয়ার ইচ্ছাও নেই। আমি তো অন্যদিকে চাকরি করছি। তার মানে এই নয়, আমি অভিনয় করব না। অভিনয়ও নিয়মিত করব। তবে সেটা পেশা হবে না। ভালোবাসা ও ভালো লাগার জায়গা থেকে অভিনয় করব।’

সংবাদ পাঠিকা রোদেলা এখন নায়িকা। আর দেখা যাবে না নিউজ প্রেজেন্টার হিসেবে? উত্তরে মিষ্টি হাসির এ সুন্দরী বলেন, দেশের বাইরে যাওয়ার আগে তিন-চার মাসের মতো নিউজ প্রেজেন্টার হিসেবে কাজ করেছিলাম। আরও অনেক দিন কাজ করার ইচ্ছা ছিল, কিন্তু ওই মাসে স্কলারশিপ পেয়ে দেশের বাইরে চলে গেলাম। পরে আর হলো না। এখন আর প্রেজেন্টারে নিয়মিত হওয়ার ইচ্ছা নেই। শাহেনশাহ ছবিতে রোদেলার চরিত্রের নাম প্রিয়া। মেয়েটি নাচ-গানে পারদর্শী। চালচলন মডার্ন। এখন কেবল অপেক্ষা, নাচ-গানে পারদর্শী মেয়েটি কতটা দর্শকের প্রিয় তালিকায় উঠতে পারেন

মন্তব্য