| প্রচ্ছদ

বগুড়ার শেরপুর পৌরসভার ২৮কোটি ৩৪ লাখ টাকার বাজেট ঘোষণা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ২০৮ বার। প্রকাশ: ২৯ অগাস্ট ২০১৯ ।

বগুড়ার শেরপুর পৌরসভার ২০১৯-২০ অর্থবছরে ২৮ কোটি ৩৪ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত এক অনাম্বড় অনুষ্ঠানে পৌরসভার মেয়র আব্দুস সাত্তার এই বাজেট ঘোষণা করেন।

পৌরসভার নানামুখী উন্নয়নসহ নাগরিক সেবার মান বাড়ানোর জন্য এবারের বাজেটে বিশেষ পরিকল্পনা রাখা হয়েছে। বাজেটে নিজস্বখাত ও সরকারি অনুদান থেকে রাজস্ব আয় হিসেবে ৬ কোটি ৪ লাখ টাকা, উন্নয়ন সহায়তা মঞ্জুরি ২কোটি ৮০লাখ, মিউনিসিপ্যাল গভর্ন্যান্স প্রকল্প (এমজিএসপি) থেকে ৫ কোটি টাকা, পানি সরবরাহ, ড্রেনেজ-বর্জ্য ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড ২ কোটি টাকার আয় ধরা হয়েছে। অপরদিকে ওইসব নানামুখী উন্নয়ন কর্মসূচির জন্য উক্ত পরিমান টাকা বাজেটে ব্যয় ধরা হয়েছে।

ঘোষিত বাজেট বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করে শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার বলেন, এই পৌরসভাটি প্রাচীণ। ১৮৭৬ সালে প্রতিষ্ঠিত হয়ে পর্যায়ক্রমে আজ ‘ক’ শ্রেণীতে উন্নীত হয়েছে। শেরপুরকে আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে পরিকল্পনা মাফিক কর্মযজ্ঞ চালানো হচ্ছে। বিশেষ করে বিশ্বব্যাংকের অর্থায়নে এমজিএসপি প্রকল্পের কাজ চলমান রয়েছে। ফলে পৌরসভার রাস্তা-ঘাট, ড্রেন, কালভার্ট, লাইটিং ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে বলে মেয়র আব্দুস সাত্তার দাবি করেন।

এসময় ওই বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌরসভার প্যানেল মেয়র নাজমুল আলম খোকন, কাউন্সিলর বদরুল ইসলাম পোদ্দার ববি, নিমাই ঘোষ, রেজাউল করিম সিপ্লব, ফিরোজ আহম্মেদ জুয়েল, মুকুল হোসেন, জাকারিয়া মাসুদ, জাহিদুর রহমান টুলু, সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যাম, মহিলা কাউন্সিলর এসএম ফরিদা হক, লায়লা আঞ্জুমানয়ারা, আঞ্জুয়ারা বেগম, পৌরসভার সচিব ইমরুল মুজিব, প্রকৌশলী শফিকুল ইসলাম শামিম, হুমায়ুক কবিরসহ পৌর কর্মকর্তা-কর্মচারী। 

মন্তব্য