| প্রচ্ছদ

বগুড়ার ফুলবাড়ি পল্লীমঙ্গল সমিতির সভাপতির পাল্টা সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৫০ বার

বগুড়ার ফুলবাড়ি পল্লীমঙ্গল সমিতির সভাপতিসহ সদস্যদের বিরুদ্ধে অর্থ-আত্মসাৎ, দুর্নীতিসহ আনা অভিযোগ মিথ্যা দাবি করে সংবাদ সম্মেলন করেছেন সমিতির সভাপতি মাহফুজুর রহমান। বৃহস্পতিবার বেলা ১২ টায় বগুড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ফুলবাড়ি পল্লীমঙ্গল সমিতির বয়স প্রায় ৮৩ বছর। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী ফুলবাড়ি গ্রামের উওর ও মধ্য পাড়ার বাসিন্দারা এই সমিতির সদস্য হতে পারবে। মাঝখানে প্রায় দেড়যুগ সমিতির সাধারণ সম্পাদকসহ নির্বাহি কমিটি নিষ্কিয় হয়ে পরে। 

মৃতপ্রায় সমিতিকে পুনরায় জীবিত করতে এলাকার মুরব্বি ও সদস্যদের মতামতের ভিত্তিতে ২০১৭ সালের ১৯ মে কমিটি গঠন করা হয়। নতুন কমিটি দ্বায়িত্ব পাবার পর অফিস সংস্কার, ক্লাবঘর করা, দোকান সংস্কার করা, নতুন ঘর ভাড়ার চুক্তি করে। এই সমিতির অফিসে এলাকার তরুন যুবকদের জন্য খেলাধুলা,সঙ্গীত চর্চা, লাইব্রেরি চালু করা হয়েছে। এলাকার যুব সমাজ কে ক্রীড়ার প্রতি আগ্রহ করতে ফুটবল টুর্নামেন্টের সফল আয়োজন করা হয়েছে। সমিতির আয় ব্যয়ের হিসাব লিপিবদ্ধ করা রয়েছে। যে মুহুর্তে এলাকার মুরব্বী ও তরুণদের সম্বনয়ে নিয়মনীতি অনুযায়ী সমিতি পরিচালনা হচ্ছে ঠিক তখন একটি কুচক্রী মহল সমিতি দখল এর পায়তারা করছে। তারা মিথ্যা অভিযোগ তুলে, বহিরাগতদের নিয়ে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে এতিহ্যবাহি সমিতির সুনাম ক্ষুন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। 

সম্মেলনে অভিযোগ করে তিনি আরো বলেন, 'ফুলবাড়ী এলাকার চিহ্নিত সন্ত্রাসীমহল সরকারি জায়গা দখল করে সেখানে বিভিন্ন অপকর্ম চালাচ্ছে। সরকারি একটি কোয়ার্টার ব্যবহার করে তারা কুকর্ম করে যাচ্ছে। সমিতির সকল সদস্যদের সহযোগিতায় সমাজে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। সমিতির বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সঠিক তদন্তের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি। পাশাপাশি সমিতি নিয়ে চক্রান্তকারীদের ও এলাকার সন্ত্রাসীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি করছি।'

এর আগে গত ২৪ আগস্ট ফুলবাড়ি পল্লিমঙ্গল সমিতির অনিয়ম প্রতিরোধ কমিটির আহ্বায়ক মামুনুর রশিদ সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ করে সংবাদ সম্মেলন সহ টিএন্ডটি কলেজ বাজার এলাকায় মানববন্ধনও করেন। 

মন্তব্য