| প্রচ্ছদ

যুক্তরাষ্ট্রের গ্ল্যামার ওয়ার্ল্ড কাঁপাচ্ছেন লাদেনের ভাইঝি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫২ বার। প্রকাশ: ৩০ অগাস্ট ২০১৯ ।

কুখ্যাত জঙ্গি সংগঠন আল-কায়েদার প্রধান ওসামা বিন লাদেনকে হত্যা করেছিল যুক্তরাষ্ট্র। সেই লাদেনের ভাইয়ের মেয়ে এখন যুক্তরাষ্ট্রের আলোচিত মডেল।

টাইমস অব ইন্ডিয়া জানায়, আরব বংশোদ্ভূত মার্কিন সুন্দরী ওয়াফাহ দুফৌর একজন গায়িকা এবং গীতিকারও। তার বাবা ইয়াসলেম বিন লাদেন একজন ব্যবসায়ী। তিনি ওসামা বিন লাদেনের সৎ ভাই।  

তবে ইয়াসলেম সুইস নাগরিক ক্যারমেন বিন লাদেনকে বিয়ে করে সুইজারল্যান্ডের নাগরিকত্ব গ্রহণ করেন। ক্যারমেনের বাবা একজন সুইস এবং মা ইরানের শাহ বংশের মেয়ে।

সুইস নাগরিকত্বের পাশাপাশি মার্কিন নাগরিকও ইয়াসলেমের পরিবার। তার তিন মেয়ের একজন ওয়াফাহ। তবে বাবা-মায়ের ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর মেয়েরা থাকেন মা ক্যারমেনের সঙ্গেই।

বর্তমানে ব্যস্ততম এই মডেল একের পর এক মার্কিন গ্ল্যামার হান্ট কাঁপিয়ে বেড়াচ্ছেন। ২০০৯ সালে লন্ডন থেকে তার প্রথম অ্যালবাম মুক্তি পায়।

মার্কিন সংবাদমাধ্যমে ওয়াফাহর আসল পরিচয় প্রকাশ পায়। তবে এই পরিচয়ে তিনি বিরক্ত নন বলে জানান। তার মতে, যার যার কর্মের ফল সেই ভোগ করবে। একজনের অপরাধের দায় অন্য কেউ নেবে না কখনো। 

প্রসঙ্গত, ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে এক অভিযানে বিন লাদেনকে হত্যা করে মার্কিন কমান্ডো বাহিনী।

২০০১ সালে সেপ্টেম্বরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভয়াবহ বিমান হামলায় প্রায় তিন হাজার লোক নিহত হয়। হামলা জন্য ওসামা বিন লাদেন ও আল কায়েদাকেই দায়ী করে যুক্তরাষ্ট্র।

মন্তব্য