| প্রচ্ছদ

বুমরাহ বোলিং অ্যাকশন কি বৈধ?

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৭ বার

জ্যামাইকায় চলমান টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ভারতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন যশপ্রিত বুমরাহ। তবে ভারতীয় এ তারকা পেসারের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন রয়েছে ক্রিকেট দর্শকদের মাঝে।

হ্যাটট্রিকের পর বুমরাহর বোলিং অ্যাকশন নিয়ে আবারও সেই বিষয়টিই সামনে এনেছেন ধারাভাষ্যকার ও ক্যারিবীয় কিংবদন্তি ক্রিকেটার ইয়ন বিশপ।

ভারত-উইন্ডিজ টেস্ট নিয়ে ওই সময় ধারাভাষ্যকক্ষে তার সঙ্গে ছিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার।

উইন্ডিজ এ তারকা পেসার বলেন, ‘আমি বিশ্বাসই করতে পারি না কেউ কেউ বুমরার বোলিং অ্যাকশনের বৈধতা নিয়ে প্রশ্ন তুলছে। ওর অ্যাকশন অনন্য মানছি কিন্তু এই খেলার নিয়মের মধ্যেই। সত্যি বলতে বর্তমান বোলারদের মধ্যে ওর মতো নিখুঁত বোলার কম আছে। সে সমালোচকদের উচিত অন্যের ব্যাপারে মন্তব্য করার আগে আয়নার নিজের চেহারা দেখা।

ইয়ন বিশপের এমন মন্তব্যের পর গাভাস্কার বললেন, ‘তুমি কি ওদের নামগুলো বলতে পারো যারা বুমরার অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলছে, ওরা কারা ?

বিশপ তখন কিছুটা তথমত খেয়ে সুনীল গাভাস্কারের সঙ্গে সুর মিলিয়ে বলেন, ‘আরেকটু কাছ থেকে দেখা যাক, ও প্রথমে কয়েক ধাপ হেঁটে আসে এবং এরপর সে দৌঁড়ের গতি তোলে এবং শেষে একদম সোজা অবস্থান থেকে বল ছাড়ে। এখন আমাকে দেখাও অ্যাকশনের ঠিক কোনো অবস্থানে হাত বাঁকছে? এটা সম্পূর্ণভাবেই ঠিক অ্যাকশন। মানুষের আসলেই সমালোচনা ছাড়া অন্য কোনো কাজ নেই।’

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য