| প্রচ্ছদ

সারাদেশের পুলিশকে সতর্ক করে বার্তা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার। প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৯ ।

রাজধানীর সাইন্সল্যাবে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় রাজধানীসহ সারাদেশে পুলিশের সব ইউনিটকে সতর্কতামূলক ব্যবস্থাগ্রহণের নির্দেশ দিয়েছে পুলিশ সদর দফতর।

নির্দেশনা অনুযায়ী পুলিশের যেকোনো গাড়ি আন-অ্যাটেন্ডেড না রাখাসহ পুলিশের যেকোনো স্থাপনায় প্রবেশকালে সবাইকে বিধি মোতাবেক সর্বোচ্চ সতর্কতার সাথে তল্লাশি করতে বলা হয়েছে। পুলিশ সদর দফতরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা বলেন, রোববার (১ সেপ্টেম্বর) সকালে পুলিশের সব এসপি, ডিআইজি ও ইউনিটপ্রধানদের মৌখিকভাবে এ নির্দেশনা দেয়া হয়েছে।

পুলিশ সদর দফতরের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জাগো নিউজকে বলেন, নিরাপত্তা সতর্কতা হিসেবে সংশ্লিষ্ট সব ইউনিটকে করণীয় বিষয়ে সুস্পষ্ট দিকনির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া বাংলাদেশ পুলিশের সব ইউনিটকে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশের যেকোনো স্থাপনায় প্রবেশ করতে চাইলে যে কাউকে বিধি অনুযায়ী সতর্কতার সঙ্গে তল্লাশি করতে হবে। ব্লক রেড, চেকপোস্টে তল্লাশি অভিযান পরিচালনা করতে নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে তল্লাশির সময়ও সতর্ক থাকতে বলা হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) রাত ৯টার দিকে রাজধানীর মিরপুর রোডের সাইন্সল্যাব মোড়ে পুলিশকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। ওই ঘটনায় সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম ও মন্ত্রীর নিরাপত্তা দলের অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

মন্তব্য