| প্রচ্ছদ

বগুড়ার শেরপুরে বিএনপি ও স্বেচ্ছাসেবকলীগের হট্টগোল: বিএনপির ১৫নেতাকর্মী গ্রেফতার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৪৩ বার। প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৯ ।

বগুড়ার শেরপুরে বিএনপি ও স্বেচ্ছাসেবকলীগের পাল্টাপাল্টি বিক্ষোভ ও হট্টগোলের ঘটনায় বিএনপি ও ছাত্রদলের ১৫ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার দুপুরের পর থানা থেকে তাদের আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার মহিপুর গ্রামের সোবাইদুল ইসলাম (৩২), পৌরশহরের জগন্নাথ পাড়া এলাকার কাওছার আহম্মেদ ওরফে কলিন্স (৩১), খন্দকারটোলা গ্রামের আমির হামজা (১৯), শাহবন্দেগী ইউনিয়নের রহমতপুর গ্রামের কাওছার আলী (১৯), সাজ্জাদ আলী (১৯), মো. মেহেদী হাসান জীবন (২২), খন্দকারটোলা গ্রামের লিমন ইসলাম (১৯), ইফতেখার আলম (১৯), ফাঁসিতলা গ্রামের রাব্বী হোসেন (২০), নওদাপাড়া গ্রামের মো. রিপন (২১), মো. শিপন ইসলাম (২০), চকমুকন্দ গ্রামের মোহর আলী (২০), মামুরশাহী গ্রামের মেহেদী হাসান (২০), ফুলতলা গ্রামের নুর আলম (১৯) ও ধুনট উপজেলা তারাকান্দি গ্রামের মো. আলম মিয়া (৩৫)।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম জানান, ০১ সেপ্টেম্বর রোববার বিএনপির ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে সমাবেশ ও র‌্যালির আয়োজন করা হয়েছিলো। এই কর্মসূচি সফল করতে সকাল থেকেই বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী স্থানীয় বাসষ্ট্যান্ড এলাকায় জমায়েত হতে থাকেন। একপর্যায়ে বেলা ১১টার দিকে প্রতিষ্ঠাবার্ষিকীর একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি স্থানীয় গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবারও বাসষ্ট্যান্ড এলাকায় ফিরে আসে।

এদিকে একইসময় স্থানীয় বাসষ্ট্যান্ডের দলীয় কার্যালয় থেকে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে শহরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এমনকি এই দুইদলের পাল্টাপাল্টি কর্মসূচি চলাকালে বিএনপির বেশকিছু নেতাকর্মীর সঙ্গে স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের বাকবতিন্ডা ও হট্টগোল শুরু হয়।

তিনি আরও জানান, ওই ঘটনায় যে কোন ধরণের অপ্রীতিকর এড়াতে পুলিশি অভিযান চালানো হয়। এসময় বিশৃঙখলা তৈরি করে যেন জানমালের ক্ষতিসাধন করতে না পারে এজন্য বিএনপি ও যুবদলের ওইসব নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। তাদেরকে ১৫১ ধারায় গ্রেফতার দেখিয়ে সোমবার দুপুরের পর আদালতে পাঠানো হয়েছে। 

মন্তব্য