| প্রচ্ছদ

উখিয়ায় এনজিও অফিসে বিপুল পরিমাণ দা, কুড়াল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৫ বার। প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০১৯ ।

কক্সবাজারের উখিয়ায় এনজিও সংস্থা শেড অফিস থেকে রোহিঙ্গাদের মাঝে বিতরণের জন্য মজুদকৃত বিপুল পরিমাণ দা, কুড়াল ও লাঠিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে প্রশাসন।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মিলভিটাস্থ শেড অফিসে অভিযান চালিয়ে এ সব নিষিদ্ধ সামগ্রী জব্ধ করে সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম।

তিনি সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের এই ধরনের ক্ষতিকর দা, কুড়াল, হাতুড়ি ও লাঠি সরবরাহ দেয়া নিষেধ। তাই এ সব মালামাল জব্ধ করা হয়েছে।

ফখরুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এনজিও সংস্থা শেড অফিস এবং গুদামে অভিযান চালিয়ে ১ হাজার ৭০০ দা, ২ হাজার ২০০ বেলচা, ১ হাজার ১০০ হাতুড়ি, ১ হাজার ১০০ কোদাল, ১ হাজার ১০০ লাঠি জব্ধ করে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তবে এসব মালামাল বিতরণের অনুমতিপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযানের সময় শেড এনজিও প্রজেক্ট ম্যানেজার সরওয়ার হাসান জানান, এসব দা, কুদাল, বেলচা, ছুরি, হাতুড়ি ও লাঠিগুলো আইওএম তাদেরকে দিয়েছে। এফডি-৭ এর অনুমতি শেষ হওয়ায় ক্যাম্পে বিতরণ না করে আইওএম এসব মালামাল স্থানীয়দের মাঝে সরবরাহ করার জন্য শেডকে দিয়েছে বলে তিনি জানান।

জানাগেছে, ২০১৭ সালের আগস্ট থেকে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করে যাচ্ছে এনজিও সংস্থা শেড। রোহিঙ্গাদের মাঝে এসব নিষিদ্ধ দেশীয় অস্ত্র সরবরাহের জন্য মজুদ করেছিল বলে স্থানীয়দের ধারণা।

মন্তব্য