| প্রচ্ছদ

প্রত্যেকে পেল দুই হাজার টাকা

বাড়ি-ঘর পরিষ্কার রেখে বগুড়া ডিসির কাছ থেকে পুরস্কার নিল বিয়াম মডেলের ১০ শিক্ষার্থী

দোস্ত আউয়াল
পঠিত হয়েছে ২৬০ বার


নিজেদের বাড়ি-ঘর এবং তার সামনে ও পেছনের এলাকাগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রেখে পুরস্কার জিতেছে বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজের ১০ শিক্ষার্থী। নিজেদের পরিচ্ছন্নতা কার্যক্রমের তোলা ছবিগুলো জমা দিয়ে পরিষ্কার হিসেবে তারা প্রত্যেকে দুই হাজার করে টাকা পেয়েছে। বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মেদ শনিবার দুপুরে বিয়াম স্কুল ও কলেজ অডিটোরিয়ামে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেন।
যারা পুরস্কার পেলন তারা হলো- বিয়াম মডেল স্কুল ও কলেজের একাদশ শ্রেণির হাসিবুল হাসান সিয়াম, দশম শ্রেণির আফসানা সাদিয়া, কিয়েভ বারী, নাজমুস হোসাইন মাহাদী, নবম শ্রেণির জাসরাতুল ইসলাম, কিয়াস আহম্মেদ, সপ্তম শ্রেণির শাহাজালাল জিহাস, মাহিন আহম্মেদ, আব্দুর রহমান আকাশ এবং ষষ্ঠ শ্রেণির রোকনুল মারুফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিয়াম মডেল স্কুল ও কলেজের অধ্যক্ষ মুস্তাফিজুর রহমান। সঞ্চালনা করেন একই প্রতিষ্ঠানের প্রভাষক আব্দুল্লাহ্ আল মাহমুদ।
বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেওয়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ জানান। তিনি বলেন, শিক্ষার্থীদেরকে শিক্ষার সাথে সংশ্লিষ্ট সকল কাজ মনযোগ দিয়ে করতে হবে। পাশাপাশি ডেঙ্গুর মত সামাজিক দূর্যোগ মোকাবেলায় সমাজের পাশে এসে দাঁড়তে হবে।
অধ্যক্ষ মুস্তাফিজুর রহমান জানান, গেল জুলাই মাসে বিয়াম মডেল স্কুল ও কলেজে ট্যালেন্ট হান্ট কার্যক্রমের উদ্বোধনের সময় জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ শিক্ষার্থীদেরকে তাদের বাড়ি-ঘর এবং সংলগ্ন এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নির্দেশ দেন। সে সময় তিনি ঘোষণা দিয়েছিলেন, পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমে শিক্ষার্থীদের মধ্যে কে কতটা ভাল করতে পেরেছে- তার প্রমাণ স্বরূপ ছবি তুলে জমা দিতে হবে। ছবিগুলো বাছাই করে ১০জনকে দুই হাজার টাকা করে পুরস্কার দেওয়া হবে। জেলা প্রশাসকের ওই ঘোষণার পর প্রায় ২০০ শিক্ষার্থী তাদের ছবি জমা দেয়।
অনুষ্ঠানে ওই প্রতিষ্ঠানের কলেজ শাখার উপাধ্যক্ষ দুলাল হোসেন এবং স্কুল শাখার উপাধ্যক্ষ শফিকা আক্তার, প্রভাষক আতাউর রহমান, সাইফুল ইসলাম ও তৌহিদা বেহেতেরিনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য