| প্রচ্ছদ

‘প্রত্যাশা ২০২১ ফোরামের’ ১৬৪ তম মাসিক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৫৮ বার

প্রত্যাশা ২০২১ ফোরামের ১৬৪ তম মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৫ টায় ফোরামের নিজস্ব কার্যালয় লালমাটিয়া মোহাম্মদপুরে ওই সভা অনুষ্ঠিত হয়। এসময় ফোরামের সভাপতি এস এম আজাদ হোসেনের সভাপতিত্বে সাধারণ সভায় এজেন্ডাভিত্তিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। 

মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য প্রত্যাশা ২০২১ ফোরামের আগামীর কর্ম পরিকল্পনা কেমন হবে সেই বিষয়ে ফোরামের সদস্যবৃন্দ আলোচনা করেন। আলোচনার শুরুতে ফোরামের সচিবালয়ের পক্ষ থেকে রাশেদুল ইসলাম রাশেদ গত মাসিক সভার রেজ্যুল্যেশনটি পাঠ করে শোনান এবং এই বিষয়ের ওপর একটি রিভিউ আলোচনা হয়। মুজিববর্ষ উদযাপনে সরকারের সাথে কিভাতে কাজ করা যায় সেই বিষয়ে আলোচনা করা হয় এবং এই কাজের জন্য একটি প্রস্তাবনা প্রস্তুত করে সরকারের নীতি নির্ধারকদের সাথে আলোচনা করতে হবে।

প্রত্যাশা ২০২১ ফোরামের সকল সদস্যদের নিয়ে একটি উন্মুক্ত ডায়ালগ সেশনের আয়োজন করে বছরব্যাপী কর্মযজ্ঞ পালনের পরিকল্পনা তৈরি করতে হবে। এই প্রক্রিয়াটি সম্পুন্ন করার জন্য প্রথমেই ৫ সদস্যের একটি সার্চ কমিটি গঠন করতে হবে এবং তারপর সুশীল সমাজের লোকদেরকে নিয়ে একটি জাতীয় কমিটি গঠনের প্রক্রিয়া যেতে হবে। এছাড়াও প্রত্যাশা ২০২১ ফোরামের জন্য খুব দ্রুতই একটি ব্রুশিয়ার তৈরি করতে হবে সিদ্ধান্ত গস্খহণ করা হয় ।

প্রত্যাশা ২০২১ ফোরামের ১৬৪ তম ওই মাসিক সভায় উপস্থিত ছিলেন, এস এম আজাদ হোসেন, বদিউজ্জামান তোতা, সুজিদ দাস, অ্যাডভোকেট আলেয়া বেগম লাকী, ড. এস এম আরিফ আলম, মাশুক শাহী, রাশেদুল ইসলাম রাশেদ, ঐতিহ্য ম. আরিফ, মোঃ আরিফ হোসেন, সৈয়দা ইয়াসমিন, সৈয়দা সেলিনা শিরিন, এন এম সেলিম, আরিফুল হাসান সবুজ ও আন্জুমান আখতার। 

মন্তব্য