| প্রচ্ছদ

বগুড়ার শেরপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ২৫০ বার। প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯ ।

বগুড়ার শেরপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানের চারা বিতরণ করা হয়েছে। স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে কৃষি পুর্নবাসন কর্মসূচির আওতায় বন্যায় ক্ষতিগ্রস্থ ৬০৬ জন প্রান্তিক কৃষকের মাঝে এই চারা বিতরণ করা হয়।

রোববার বিকালে উপজেলার খানপুর ও খামারকান্দি ইউনিয়নে প্রধান অতিথি হিসেবে চারা বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মজিবর রহমান মজনু।

এসময় তিনি বলেন, 'বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে বদ্ধপরিকর। তাই কৃষকদের প্রণোদনা দেয়া হচ্ছে। দেশে সম্প্রতি হয়ে যাওয়া বন্যায় কৃষি সেক্টরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সেই ক্ষতি কাটিয়ে উঠতে বিনামূল্যে কৃষকদের মাঝে আমন ধানের চারা বিতরণ করা হচ্ছে।'

পরে প্রত্যেক প্রান্তিক কৃষককে এক বিঘা করে জমি চাষের উপযোগী আমন ধানের চারা বিতরণ করা হয়।

কৃষকদের মাঝে বিনামূল্যে চারা বিতরণী ওই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ, ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুনসী সাইফুল বারী ডাবলু, পৌর আওয়ামীলীগের সভাপতি মকবুল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা সারমিন আক্তার, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জু এবং আব্দুল ওহাব।

মন্তব্য