| প্রচ্ছদ

ভারতের কোনো রাজ্যেই ‘বিদেশিদের’ স্থান নেই: অমিত শাহ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৪ বার

আসামের পর এবার সব রাজ্যে বেআইনিভাবে অবস্থান করা বিদেশিদের চিহ্নিত করে ভারত থেকে বের করে দেওয়ার ইঙ্গিত দিলেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এনডিটিভি জানায়, আসামে গিয়ে এক বক্তব্যে নাগরিক তালিকা-এনআরসি থেকে রাজ্যটির ১৯ লাখ মানুষের নাম বাদ যাওয়া প্রসঙ্গে অমিত শাহ বলেন, “কেন্দ্র প্রত্যেক বেআইনি অনুপ্রবেশকারীকে দেশ থেকে ছুড়ে ফেলে দেবে।”

পরদিন সোমবার তি‌নি আবারও একই বক্তব্য দেন রাজ্যটিতে। বিজেপি সভাপতি বলেন, “পুরো দেশই নাগরিক পঞ্জি নিয়ে আতঙ্কিত। আসাম মনে করছে নাগরিক পঞ্জি ভুল। ছোট রাজ্যগুলো ভাবছে সেখানেও এমন হবে। আমি আপনাদের নিশ্চিত করছি, কেবল আসাম নয়, আমরা চাই গোটা দেশই বেআইনি অনুপ্রবেশকারীদের থেকে মুক্ত হোক। আমরা একটা প্ল্যান রেডি করে ফেলেছি। আমরা সব রাজ্যেই আত্মবিশ্বাস ফিরিয়ে আনব।”

পাশাপাশি অমিত শাহ জানান, সংবিধানের ৩৭১ ধারা বাতিল করে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলোর বিশেষ মর্যাদা তুলে নেওয়ার সরকারের কোনো পরিকল্পনা নেই।

এনআরসি থেকে ১৯ লাখ লোকের নাম বাদ গিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এই প্রথম অমিত শাহ উত্তর-পূর্ব ভারতের কোনো রাজ্যে এসেছেন।

অমিত শাহ সফর করার আগে আগে আসামকে আগামী ছয় মাসের জন্য ‘অশান্ত অঞ্চল’ বলে ঘোষণা করা হয়েছে। এই পরিস্থিতিতে রবিবার আসামে আসেন অমিত শাহ।

মন্তব্য