| প্রচ্ছদ

ফেসবুকে এমপিকে নিয়ে কটূক্তি করায় প্রধান শিক্ষকসহ আটক ২

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৩ বার। প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯ ।

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সংসদ সদস্য মানু মজুমদারকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তি করায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দুজনকে আটক করেছে পুলিশ। খবর দেশ রুপান্তর 

আটককৃতদের মঙ্গলবার দুপুরে দুর্গাপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে সোমবার দিবাগত রাতে কেন্দ্রীয় প্রতিরোধ যোদ্ধার সদস্য ও উপজেলা প্রতিরোধ যোদ্ধার সভাপতি গিলভার্ট চিচাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে দুজনের নাম উল্লেখসহ ২০/২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে দুর্গাপুর থানায় একটি মামলা দায়ের করেন।

আটককৃতরা হলেন- মামলায় উল্লেখিত দুই আসামি দুর্গাপুর পৌর শহরের সাধুপাড়া এলাকার মৃত শামসুর হকের ছেলে উত্তর ফারংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল হক (৪৮) ও কলমাকান্দা উপজেলার মৃত আব্দুল সামাদের ছেলে রমজান মিয়া (৩০)।

মামলা সূত্রে জানা যায়, সম্প্রীতি সাবেক সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহীর ফেসবুক আইডিতে ‘জাদুকরী প্রহসনে বিবেকের দহনে’ নামে একটি ফিচার প্রকাশিত হয়। এ পোস্টে আমিনুল হক, রমজানসহ কয়েকজন সাংসদ মানু মজুমদারকে নিয়ে কটূক্তিকর মতামত প্রকাশ করেন। যা রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করে সাম্প্রদায়িক অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টিসহ সংসদ সদস্যের সম্মানহানি করেছে।  

এ ব্যাপারে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা দায়ের হয়েছে। ইতিমধ্যে দুজনকে আটক করে মঙ্গলবার দুপুরে দুর্গাপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্যদের আটকে পুলিশি অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান।

মন্তব্য