| প্রচ্ছদ

‘ভারতের হুমকিতে পাকিস্তান সফরে আসছে না শ্রীলঙ্কা ক্রিকেটাররা’

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৯ বার

শ্রীলঙ্কার দশজন ক্রিকেটার পাকিস্তান সফরে আসতে আপত্তি জানিয়েছেন। এর পেছনে ভারতের হাত রয়েছে বলে দাবি পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হোসেন চৌধুরীর।

ফাওয়াদ হোসেন জানিয়েছেন, পাকিস্তানে খেলতে না আসার জন্য শ্রীলঙ্কার খেলোয়াড়দের হুমকি দিয়েছে ভারত। দেশটি নাকি শ্রীলঙ্কার খেলোয়াড়দের এমন হুমকিও দিয়েছে, পাকিস্তানে গেলে তাদের সঙ্গে আইপিএল চুক্তিও ভঙ্গ করা হবে।

এ ব্যাপারে ফাওয়াদ হোসেন টুইটারে লিখেছেন, “জ্ঞাত ক্রীড়া ধারাভাষ্যকাররা আমাকে জানিয়েছেন, ভারত শ্রীলঙ্কার খেলোয়াড়দের হুমকি দিয়েছে পাক সফর প্রত্যাখান না করলে তাদের আইপিএল থেকে সরিয়ে দেওয়া হবে। এটা খুব সস্তা কৌশল।”

প্রসঙ্গত, ২৭ সেপ্টেম্বর থেকে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠেয় সীমিত ওভারের সিরিজে খেলতে পারবেন না বলে জানিয়েছেন শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় ক্রিকেটাররা। তারা হলেন- লাসিথ মালিঙ্গা, নিরোশন ডিকভেলা, কুশল জানিথ পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, অ্যাঞ্জেলো ম্যাথিউস, সুরঙ্গা লাকমল, দীনেশ চান্দিমাল ও দিমুথ করুণারত্নে।

পাকিস্তানের সঙ্গে ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা সিরিজে শ্রীলঙ্কা তিনটি ওয়ানডে খেলবে (২৭ ও ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর)। তিনটি ওয়ানডেই হবে করাচিতে। এরপর লাহোরে ৫ অক্টোবর, ৭ অক্টোবর ও ৯ অক্টোবর হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

ডিসেম্বরে টেস্ট সিরিজ খেলতেও পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে শ্রীলঙ্কার। ওই সিরিজের ম্যাচগুলি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত হিসেবে ধরা হবে।

মন্তব্য