| প্রচ্ছদ

কোহলির টুইটে ধোনির অবসর নিয়ে গুঞ্জন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৩ বার। প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯ ।

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি একটি টুইট করেছেন বৃহস্পতিবার। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জয়ে ধোনির যে ভূমিকা ছিল, সেটিরই স্মৃতিচারণা করেন কোহলি। কিন্তু হঠাৎ কেন ধোনিকে নিয়ে কোহলির এই স্মৃতিচারণা?

তিল থেকে তাল হয়ে গেল মুহূর্তেই। গুজব ছড়াল অবসর নিচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক। এমনকি বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ধোনি সেই ঘোষণা দিচ্ছেন বলে ভারতের ক্রিকেট অনুরাগীদের মধ্যে জোর গুঞ্জন।

২০১৯ বিশ্বকাপের পর থেকে ক্রিকেটের বাইরে রয়েছেন ধোনি। স্বেচ্ছায় বিসিসিআইয়ের কাছ থেকে ছুটি নিয়েছিলেন। অংশ নেন সেনা ট্রেনিংয়ে। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাই ছিলেন না। তবে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ধোনিকে বিবেচনা করেননি নির্বাচকরা।

ধোনি কবে অবসর নেবেন এ নিয়েই এখন ভারতীয়দের মধ্যে যত জল্পনা। এর মধ্যে কোহলির হঠাৎ ওই স্মৃতিচারণা। কোহলি ধোনির সঙ্গে ব্যাটিংয়ের একটি ছবি পোস্ট করে লিখেন, ‘ওই ম্যাচের কথা আমি ভুলতে পারব না। সেটা ছিল বিশেষ এক রাত। ফিটনেস পরীক্ষার সময়ে যে ভাবে ছুটতে হয়, ওই লোকটা আমাকে ঠিক সেই ভাবেই ছুটিয়েছিল।’

কোহলির ওই টুইটে ধোনির বিদায়ের করুণ সুর বাজতে শুরু করে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের মধ্যে। তবে ধোনির অবসরের এই গুজব উড়িয়ে দিয়েছে বিসিসিআই। ইন্ডিয়া টুডে বিসিসিআইয়ের সূত্রের বরাত দিয়ে জানিয়েছে এমনই। এমনকি সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে বলছে, ধোনি এখন আছেন যুক্তরাষ্ট্রে। ১৬ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

২০১৪ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন ধোনি। এরপর থেকে শুধু রঙিন পোশাকে খেলে চলেছেন। ২০১৭ সালের জানুয়ারি পর্যন্ত রঙিন পোশাকে ভারতের নেতৃত্বে ছিলেন ধোনি।

প্রসঙ্গত, যে ম্যাচটি নিয়ে কোহলি টুইট করেছেন সেই ম্যাচে অস্ট্রেলিয়ার দেওয়া ১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭.৪ ওভারে ভারত তিন উইকেট হারিয়ে করেছিল মাত্র ৪৯ রান।

চতুর্থ উইকেটে কোহলি ও যুবরাজ সিংহ ৪৫ রান যোগ করেন। যুবরাজ যখন ফেরেন, তখন ভারতের রান ৪ উইকেটে ৯৪। এরপর কোহলির সঙ্গে যোগ দেন ধোনি। দুজনের ৬৭ রানের জুটিই জয় এনে দেয় ভারতকে।

মন্তব্য