| প্রচ্ছদ

মিয়ানমার জলসীমা থেকে ২২ বাংলাদেশি উদ্ধার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৬ বার

মিয়ানমার জলসীমা থেকে ২২ বাংলাদেশিকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার দুপুরে  টেকনাফ থেকে সেন্টমার্টিন ফেরার পথে এফবি সুমাইয়া নামে একটি যাত্রীবাহী ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ওই ট্রলারে দ্বীপের বিভিন্ন এলাকার ২২ জন বাসিন্দা ছিল। তারা টেকনাফ থেকে সেন্টমার্টিন যাচ্ছিল।

কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. জোছেল রানা জানান২২ জন যাত্রী নিয়ে একটি ট্রলার টেকনাফ থেকে সেন্টমার্টিন যাচ্ছিল। দুপুরের দিকে নাফ নদী পার হয়ে বঙ্গোপসাগরের মিয়ানমার সীমান্ত ঘেঁষা নাইক্ষ্যংদ্বীপ এলাকায় পৌঁছালে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে কোস্টগার্ডের একটি দল ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে। বিকেলের দিকে তারা সেন্টমার্টিন পৌঁছায়। এতে কেউ হতাহত হয়নি বলেও জানান তিনি।

উদ্ধার হওয়া বাসিন্দাদের বরাত দিয়ে কোস্ট গার্ডের ওই কর্মকর্তা আরো জানানগত সপ্তাহ ধরে বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল ছিল। এছাড়াও ভারি বর্ষণে বাতাসের গতিবেগ ছিল বেশি। টেকনাফ ও সেন্টমার্টিনের মাঝামাঝি স্থানে গিয়ে ট্রলারের ইঞ্জিনটি বিকল হয়ে পড়ে। এই অবস্থায় বাতাসের তোড়ে ট্রলারটি ভেসে মিয়ানমার জলসীমানায় ঢুকে পড়ে। এই অবস্থায় একজন যাত্রী কোস্টগার্ডকে খবর দিলে কোস্ট গার্ড সদস্যরা দ্রুত তাদের উদ্ধার করে নিয়ে আসে।

মন্তব্য