| প্রচ্ছদ

স্বাস্থ্যমন্ত্রী দেশে এলেই বিজ্ঞপ্তি প্রকাশ

মেডিকেল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে: ১১ অক্টোবর নেওয়া হতে পারে

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৪০ বার। প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৯ ।

এমবিবিএস বা মেডিকেলে ভর্তি পরীক্ষা এক সপ্তাহ পেছানো হচ্ছে। পুর্ব ঘোষিত ৪ অক্টোবরের পরিবর্তে আগামী ১১ অক্টোবর ভর্তি পরীক্ষা নেওয়া হতে পারে। স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বশীল এক কর্মকর্তা পুণ্ড্রকথাকে  এ কথা নিশ্চিত করেছেন। খুব শিগগিরই এ সংক্রান্ত বিজ্ঞপ্তিও প্রচার করা হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের ওই কর্মকর্তার ভাষ্য অনুযায়ী, ৪ অক্টোবর থেকে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূজা শুরু হচ্ছে। ওই ধর্মের অনুসারীদের অনুরোধের প্রেক্ষিতে বৃহস্পতিবার ওভারসাইট কমিটির সভায় এমবিবিএসের ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দেশে না থাকায় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি এখনই প্রচার করা যাচ্ছে না। তিনি দেশে ফিরলেই তা প্রচার করা হবে।
গত ২৭ আগস্ট অনলাইনে এমবিবিএস ভর্তি পরীক্ষার আবেদনপত্র গ্রহণ শুরু হয়। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে। এ পরীক্ষায় এখন পর্যন্ত প্রায় ৭০ হাজার আবেদন পড়েছে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে সরকারি ৩৬টি মেডিকেল কলেজে মোট আসন সংখ্যা ৪ হাজার ৬৮টি। এর মধ্যে ৩ হাজার ৯৬৬টি সাধারণ, ৮২টি মুক্তিযোদ্ধা কোটা এবং ২০টি উপজাতি কোটা রয়েছে। এ ছাড়া বেসরকারি ৬৯টি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৬ হাজার ২৩১টি। সার্ক ও নন-সার্কভুক্ত দেশসমূহের জন্য সংরক্ষিত আসন সংখ্যা ১ হাজার ৭৮৩টি।

মন্তব্য