| প্রচ্ছদ

স্মিথকে ছাগল বানিয়ে দিল আইসিসি!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৫ বার। প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৯ ।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে নিজেকে যেন নতুন করে চেনাচ্ছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। তার ব্যাটে ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ জয়ের স্বপ্ন দেখছে অজি দল। দাবি উঠছে দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যানকে আবার নেতৃত্বে ফেরানোর। তার পারফরম্যান্সে মুগ্ধ লিটল মাস্টার শচীন টেন্ডুলকারও। সেই স্মিথকেই কি-না ছাগল বানিয়ে দিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)!

বৃহস্পতিবার আইসিসি তাদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে। তাতে দেখা যাচ্ছে, এক বৃদ্ধার সঙ্গে ছবি তুলছেন স্মিথ। যে মোবাইলে ছবিটি তোলা হচ্ছে, সেখানে স্মিথের জায়গায় এডিট করে একটি ছাগলের ছবি দেওয়া হয়েছে। আইসিসি’র এমন রসিকতা সমালোচনার জন্ম দিয়েছে। ক্রিকেটের কোনো নিয়ামক সংস্থা হয়ে আইসিসি এমন রসিকতা করতে পারে কি-না উঠছে সে প্রশ্নও।

এটা ঠিক যে, অনেকটা মজার ছলেই আইসিসি ফটোশপের মাধ্যমে স্মিথের ছবি কেটে ছাগলের ছবি লাগিয়েছে। কিন্তু স্মিথের ভক্তরা ব্যাপারটাকে মোটেও হালকাভাবে নেননি।

আইসিসি আসলে GOAT- Greatest Of All time বোঝাতে চেয়েছে স্মিথকে। কিন্তু সেই গোট-এর সঙ্গে ছাগলের কী সম্পর্ক! প্রশ্ন উঠেছে এমনই। GOAT বোঝাতে গিয়ে ছাগলের ছবি দেওয়ার ব্যাপারটি সমর্থকদের একেবারেই পছন্দ হয়নি।

মন্তব্য