| প্রচ্ছদ

নওগাঁর মহাদেবপুরে প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শিক্ষার্থীদের

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৩১ বার। প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ।

নওগাঁর মহাদেবপুরে এক প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে একাধিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ করা হয়েছে। গত সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার বরাবর উপজেলা সদরের জাহাঙ্গীরপুর সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজের দুই শিক্ষার্থী এই অভিযোগ করে। অভিযোগে জানা গেছে উপজেলার খাজুর গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে মোঃ মোশারফ হোসেন সজিব দীর্ঘদিন ধরে ওই বিদ্যালয় সংলগ্ন একটি ঘরে স্কুলের ২০/২২ জন ছাত্র ছাত্রীকে ইংরেজীর শিক্ষক হিসেবে প্রাইভেট পড়িয়ে আসছে। প্রাইভেট পড়ানোর নাম করে কখনো তাদের ভাল রেজাল্টের নামে অভিযোগকারী ওইসব ছাত্রীসহ ১০/১২ জন ছাত্রীকে বিভিন্ন সময় একাকি পাশের ঘরে ডেকে নিয়ে কুপ্রস্তাব দেয়াসহ তাদের শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে আসছিল বলে অভিযোগ করা হয়। অভিযোগে আরো বলা হয় বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে ওই শিক্ষক একাধিক ছাত্রীর সাথে শারীরিক সম্পর্ক করারও চেষ্ঠা করে। এ বিষয়টি বুঝতে পেরে কয়েকজন ছাত্রী তার কাছে প্রাইভেট পড়া বন্ধ করে দেয় বলে তারা অভিযোগে উল্লেখ করেন। এছাড়া ওই বিদ্যালয়ের শিক্ষিকা কুমকুম নাহার শিক্ষক মোশারফ হোসেনের এধরনে আচরনে বেশ কয়েকজন ছাত্রী তার কাছে প্রাইভেট পড়া বন্ধ করে দিয়েছেন বলে তিনি স্বীকার করেন। অভিযোগে ওই শিক্ষকের দৃষ্টান্তমূলুক শাস্তি দাবি করেছে ওই শিক্ষার্থীরা।
এব্যাপারে মোশারফ হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে বলেন আমার নিকটে অনেক শিক্ষার্থী প্রাইভেট পড়তে আসে আর এর কারনেই আমার বিরুদ্ধে এটা একটা গভীর ষড়যš।
এব্যাপারে মহাদেবপুর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকতা আছমা খাতুন এর সঙ্গে মঙ্গলবার বিকেলে যোগাযোগ করলে তিনি বলেন অভিযোগ পাওয়ার পর ওই শিক্ষককে ডেকে সর্তক করা হয়েছে। এরপরেও ওই শিক্ষকের বিরুদ্ধে কোন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

মন্তব্য