| প্রচ্ছদ

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার অভিযোগে দুদুর বিরুদ্ধে মামলা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৮ বার। প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

ঢাকায় মামলার আবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি। তিনি আদালতকে বলেন, বুধবার একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহর আদালতে এ মামলার আবেদন করেন মহিউদ্দিন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন এবং নথি পর্যালোচনায় আদেশ পরে দেবেন বলে জানান।

মামলার অভিযোগে বলা হয়, বাদী মহিউদ্দিন আহমেদ মহি বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিজের বাসায় বসে ডিবিসি টেলিভিশন চ্যানেলে দেখতে পান, বিবাদী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু জনমনে রোষ, ভীতি, আতঙ্ক, বিশৃঙ্খলা, গুম, হত্যা এবং উসকানিমূলক বক্তব্য প্রকাশ ও প্রচার করেন।

ওই চ্যানেলে দুদু বলেন, “যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছেন, সেভাবে শেখ হাসিনাও বিদায় হবেন।” পরে এ বক্তব্য বিভিন্ন টেলিভিশন চ্যানেল, ফেসবুক, টুইটার ও ইউটিউবসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। এতে করে জনমনে চরম ভীতির সৃষ্টি হয়েছে। আসামি এই বক্তব্য দেওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন এবং তিনি তাকে হত্যাচেষ্টা করছেন।

মামলার এজাহারে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়। এ ছাড়া, মামলায় বাদী নিজেসহ চারজন সাক্ষীর কথা উল্লেখ করা হয়েছে।

এ দিকে দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ দায়ের করেছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম। চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম জয়ন্তী রাণী রায় ওই অভিযোগ আমলে নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নিয়মিত মামলা করার ব্যবস্থা নিতে রাঙ্গুনিয়া থানা-পুলিশকে নির্দেশ দিয়েছেন।

মন্তব্য