| প্রচ্ছদ

নওগাঁয় সুহৃদ সমাবেশের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৪১ বার। প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ।

পরিবেশ রক্ষায় এগিয়ে এসেছে সমকাল সুহৃদ সমাবেশ নওগাঁ জেলা কমিটির বন্ধুরা। বুধবার বেলা ১১টায় সদর উপজেলার শালুকা সরকারী প্রাইমারী স্কুলের ছোট্ট সোনামনিদের হাতে তুলে দেয়া হয় ফলজ ও বনজ গাছের দইশত চারা। বিদ্যালয় প্রাঙ্গনে কিছু ফলজ তাল গাছের চারাও রোপন করা। একইদিন শহরের বাইপাস সড়কের সূচনা প্রান্ত থেকে সদ্য প্রস্তুতকৃত প্রধান সড়কের দুপাশে প্রায় ১ কিলোমিটার এলাকায় বপন করা হয় তালের বীজ। এ উপলক্ষে স্কুল প্রাংগনে ছোট্ট এক আলোচনা সভায় বক্তব্য রাখেন দৈনিক সমকালের জেলা প্রতিনিধি এম আর ইসলাম রতন, সুহৃদ সমাবেশ জেলা কমিটির সভাপতি গুলশান আরা, পরিবেশ সম্পাদক নেওয়াজ মোহাম্মদ নয়ন,শালুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল বারিক।

সমকাল সুহৃদ সমাবেশ নওগাঁ জেলা কমিটির উদ্যাগকে স্বাগত জানিয়ে স্কুলের শিক্ষক আব্দুল বারিক বলেন আশে পাশের পরিবেশ রক্ষায় আমাদের সকলকে বেশী বেশী করে বৃক্ষ রোপন কর্মসূচিতে এগিয়ে আসতে হবে। দীর্ঘদিন মানুষ বেচে থাকবে না, কিন্তু একটি গাছ অনেক দিন বেচে থেকে আমাদের বাচিয়ে রাখার সহযোগিতা করে যাবে। তাই আজ সমকাল সুহৃদ সমাবেশ যা করেছে তা নিঃসন্দেহে একটি মহতি উদ্যোগ।


এসময় উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা মিলি জেসমিন,সহকারী শিক্ষক আব্দুল হাকিম,কামরুল হাসান,শিক্ষিকা ফারজানা নাসরিস,কামরুন নাহার ও বিশিষ্ঠ সাংস্কৃতিক ব্যক্তিত্ব রুস্তুম আলী শেখ প্রমুখ। কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতায ছিলেন সুহৃদ জেলা কমিটির সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল রাফি সরোজ,যুগ্ম সা. স. এস. এম. জুম্মান রুশদী সোহাগ,সাংগঠনিক স. সেতু ইসলাম,সহ সাংগ. স. রাশিদ আনজুম তন্ময়,অর্থ স. মো: রুহুল আমিন শেখ রাসেল,সহ অর্থ স. মেজবাহ উদ্দীন মিথুন,সহ ক্রীড়া স. আশিক উল ইসলাম,সহ পাঠচক্র স.শাহজালাল আমীন সৌরভ,সহ নারী বিষয়ক স. তিথী সাহা,ও কার্য নির্বাহী সদস্য নুসরাত ইমরোজ রিচি ও সজীব কুন্ডু।

এর আগে সুহৃদ বুন্ধুরা সকাল ৯টায় শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাংগনে সমবেত হয়ে তারা শালুকা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাংগনে গিয়ে পৌছেন। সেখানে ছোট্ট সোনা মনিদের মাঝে গাছের চারা বিতরণ শেষে সকলে ষহরের বাইপাস সড়কের পাশে তার বীজ বপন করে। 
 

মন্তব্য