| প্রচ্ছদ

ক্যান্সারের বিরুদ্ধে বগুড়ায় হিমু পরিবহনের শোভাযাত্রা ও সঙ্গীতানুষ্ঠান

প্রেস রিলিজ
পঠিত হয়েছে ৩০ বার। প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৯ ।

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর ভক্তদের সংগঠন হিমু পরিবহণ-এর আয়োজনে  শুক্রবার বিকেল ৫ টায় জেলা পরিষদ মিলনায়তন থেকে ‘ক্যান্সারের বিরুদ্ধে আমরা’ শীর্ষক শোভাযাত্রা বের করে। হুমায়ূন আহমেদ-এর উপন্যাসের চরিত্র হিমু ও রূপার প্রতীকী সাজে পুরুষরা হলুদ এবং নারীরা নীল পোশাকে সজ্জিত হয়ে র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে। আয়োজনে অতিথি হিসেবে ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি ও বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবী ডাঃ সামির হোসেন মিশু, হিমু পরিবহণ কেন্দ্রীয় কমিটির তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইমাম হোসেন, রাজশাহী জোন টিম লিডার সাগর মল্লিক, সুধীজন মোজাম্মেল হক, বগুড়া হিমু পরিবহনের সভাপতি আমির খসরু সেলিম ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম। আলোচনা পর্বের পর হুমায়ূন আহমেদের রচিত ও চলচ্চিত্রে ব্যবহৃত সঙ্গীত নিয়ে একটি পর্বের মাঝে লেখককে নিবেদিত কবিতা পরিবেশন করেন বাচিকশিল্পী শরীফ মজুমদার, অলোক পাল ও শাহানূর শাহীন।
এর আগে একই ভেন্যুতে সকালে সাংগঠনিক আলোচনাপর্ব ও হুমায়ূন আহমেদ-এর জীবনী নিয়ে ভিডিওচিত্র প্রদর্শন হয়। সংগঠনের বিভিন্ন জেলার প্রতিনিধি ও সদস্যদের নিয়ে লিডারশিপ ট্রেনিং পরিবেশন করেন মোটিভেশনাল স্পিকার জাকারিয়া হাবিব।
আয়োজনে আরো উপস্থিত ছিলেন কবি নুরুজ্জামান বাবু, সিকতা কাজল, শুভ ইসলাম, শুভ্রা সাহা, যমুনা টেলিভিশনের বগুড়া প্রতিনিধি মেহেরুল সুজনসহ আরো অনেকে।
উল্লেখ্য, হিমু পরিবহণ হুমায়ূন আহমেদের জীবনের শেষ ইচ্ছে, আমাদের দেশে একটি উচ্চমানের ক্যান্সার হাসাপাতাল স্থাপনসহ নানা সামজিক কাজে অংশ নিয়ে চলছে । 

 

মন্তব্য