| প্রচ্ছদ

আমাদের দলে ধোনির আর জায়গা নেই: গাভাস্কার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৯ ।

ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার বলেছেন, আমাদের এখন ধোনিকে ছাড়াই ভাবতে হবে। আমাদের দলে ধোনির আর জায়গা নেই। আর যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা বলেন তাহলে আমি অবশ্যই ঋষভ প্যান্টের কথা বলব। আর যদি, আরও বিকল্প প্রয়োজন হয় তাহলে আমি সাঞ্জু স্যামসনের নাম বলব। সাঞ্জু একই সঙ্গে ভালো উইকেটকিপার এবং ভালো ব্যাটসম্যানও।

এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন।

ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেয়া মহেন্দ্র সিং ধোনি প্রসঙ্গে সুনীল গাভাস্কার আরও বলেছেন, যদি আমাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভাবতে হয় তাহলে আমি তরুণদের কথা ভাবব। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান অবিস্মরণীয়। কিন্তু, এখন ওর বিদায় নেয়ার সময় এসেছে। আমার মনে হয়, জাতীয় দল থেকে বাদ দেয়ার আগেই ওর বিদায় নেয়া উচিত।

প্রসঙ্গত, ভারতের হয়ে ৯০টি টেস্ট ম্যাচ খেলে ৬ সেঞ্চুরি ও ৩৩টি ফিফটির সাহায্যে ৪ হাজার ৮৭৬ রান করে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানান ধোনি। ওয়ানডে ক্রিকেটে ইতিমধ্যে ৩৫০ ম্যাচ খেলে ১০ সেঞ্চুরির ও ৭৩টি ফিফটির সাহায্যে ১০ হাজার ৭৭৩ রান করেছেন তিনি। আর টি-টোয়েন্টির ৯৮ ম্যাচে তার সংগ্রহ ১ হাজার ৬১৭ রান।

অধিনায়ক হিসেবেও সফল ধোনি। তার নেতৃত্বে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ সালের বিশ্বকাপে জয় পায় ভারত। দেশের হয়ে ৬০ টেস্টে নেতৃত্ব দিয়ে ভারতকে ২৭টিতে জয় উপহার দেন তিনি।

ধোনির নেতৃত্বে রেকর্ড ২০০ ওয়ানডের মধ্যে ১১০টিতে জয় পায় ভারত। আর টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সর্বোচ্চ ৭২ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪১টিজে জয় উপহার দেন ধোনি।

মন্তব্য