| প্রচ্ছদ

শিবগঞ্জে বিএনপির দুই পক্ষের পাল্টাপাল্টি মানববন্ধন

শিবগঞ্জ ,বগুড়া প্রতিবেদক
পঠিত হয়েছে ৪৯ বার। প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০১৯ ।

বগুড়ার শিবগঞ্জ থানা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটির পক্ষে বিপক্ষে পৃথক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কমিটিকে স্বাগত জানিয়ে এবং আহ্বায়ক কমিটির বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বহিষ্কারের দাবিতে শনিবার বেলা ১১টায় সোনালী ব্যাংক চত্বরে মানববন্ধন ও সমাবেশ করেছে থানা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি। এতে করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। 
খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপি পুর্নগঠনের জন্য গত আগস্ট মাসের মাঝামাঝি শিবগঞ্জ থানা ও পৌর কমিটি বিলুপ্ত করা হয়। কমিটি বিলুপ্তের ১৮ দিন পর গত ৩ সেপ্টেম্বর আব্দুর রাজ্জাক মাস্টারকে আহবায়ক ও এবিএম কামাল সেলিমকে যুগ্ম আহবায়ক করে ৪১ সদস্য এবং ইদ্রিস আলী কে আহবায়ক ও হারুনুর রশিদকে যুগ্ম আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। 
এই কমিটি বাতিলের দাবিতে গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা সদর থেকে দুই কিলোমিটার দুরে আমতলি বন্দরে পদবঞ্চিত তৃণমূল বিএনপির নেতাকর্মীন ব্যনারে মানববন্ধন কর্মসূচি পালন করে। 
এসময় বক্তব্য রাখেন সাবেক পৌর মেয়র মতিয়ার রহমান মতিন, ড্যাব নেতা ডা. আশিক মাহমুদ ইকবাল স্বাধীন, অধ্যক্ষ তছলিম উদ্দিন, রফিকুল ইসলাম, আলমগীর হোসেন, আফছার আলী, জাহাঙ্গীর হোসেন, সুজা মেম্বার, আব্দুল মান্নান, যুবদল নেতা শফিকুল ইসলাম শাহীন, রবিউল ইসলাম, ছাত্রদল নেতা হারুনুর রশিদ প্রমুখ। 
এসময় বক্তারা অবিলম্বে এই কমিটি বাতিলের পাশাপাশি বেগম খালেদা জিয়ার কারা মুক্তির দাবি জানান। 
এদিকে দুপুর ১২টায় থানা ও পৌর বিএনপির উদ্যোগে নবগঠিত কমিটিকে অভিনন্দন ও কমিটির বিরুদ্ধে ষড়যন্ত্রকারিদের বহিষ্কারের দাবিতে উপজেলা সদরের সোনালী ব্যাংক এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে। 
এ সময় বক্তব্য রাখেন থানা বিএনপির আহ্বায়ক আব্দুর রাজ্জাক, বিএনপি নেতা এসএম তাজুল ইসলাম, পৌর বিএনপির আহ্বায়ক ইদ্রিস আলী, যুগ্ম আহ্বায়ক হারুনুর রশিদ, বিএনপি নেতা বুলবুল ইসলাম, আব্দুল করিম, নজমুল হক মিঠু প্রমুখ। 
মানববন্ধনে বক্তারা বেগম খালেদা জিয়ার কারা মুক্তির দাবি জানান।

 

মন্তব্য