| প্রচ্ছদ

বাল্যবিবাহ, সাইবার ক্রাইম ও ডেঙ্গু প্রতিরোধে

সঃ আঃ হক কলেজে বগুড়া শিশু ও ইয়ূথ ফোরামের সচেতনতামূলক সভা

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৪৭ বার। প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০১৯ ।

বাল্যবিবাহ, সাইবার ক্রাইম ও ডেঙ্গু প্রতিরোধে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বগুড়া শিশু ও ইয়ূথ ফোরামের আয়োজনে এবং বগুড়া এডিপি ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় রোববার সকালে কলেজের পুরাতন ভবনে ওই সভা অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী। এসময় তিনি তার বক্তব্যে বলেন, 'বাল্যবিবাহ, সাইবার ক্রাইম ও ডেঙ্গু প্রতিরোধে জনমত গঠনে বর্তমান বাংলাদেশের তরুণ প্রজন্মের বিশাল ভূমিকা রয়েছে। সচেতনতার বলয় তৈরির মাধ্যমে দেশের উন্নয়নে বাধাগ্রস্থ হচ্ছে এমন সকল প্রতিবন্ধকতাকে জয় করতে তরুণরাই বিশাল পরিবর্তন বয়ে আনতে পারে।' 

বগুড়া এডিপির ভারপ্রাপ্ত ম্যানেজার রবিন বাড়ৈ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ শাহজাহান আলী শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা গ্রহণের মাধ্যমে দেশ ও দশের কল্যাণে কাজ করার আহবান জানান। সেই সাথে শিক্ষার্থীদের ইন্টারনেটের ইতিবাচক ব্যবহার এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে প্রকৃত মানুষ হিসেবে ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দানের সক্ষমতা অর্জন করার কথা বলেন।

বগুড়া ইয়ূথ ফোরামের সভাপতি সঞ্জু রায়ের সার্বিক ব্যবস্থাপনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সরকারি আজিজুল হক কলেজ পুরাতন ভবনের (উচ্চ মাধ্যমিক) ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত কুমার সাহা।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন সরকারি আজিজুল হক কলেজের উপাধ্যক্ষ ফজলুল হক, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মাহাতাব হোসেন মন্ডল, বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া জেলা শাখার যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং দৈনিক চাঁদনী বাজার পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি সাগর কুমার রায় এবং বাংলাদেশ ছাত্রলীগ সরকারি আজিজুল হক কলেজ শাখার সাধারণ সম্পাদক আব্দুর রউফ। সভা পরবর্র্তী বিশেষ সেশনে শিক্ষার্থীদের মাঝে যুব নেতৃত্ব বিকাশ এবং শিশু অধিকার নিশ্চিতে করণীয় বিষয়ে অনুপ্রেরণামূলক দিকনির্দেশনা প্রদান করেন বগুড়া ইয়ূথ ফোরামের উপদেষ্টা ছাত্রনেতা মোক্তাদেরুল ইসলাম মিম পোদ্দার।

সভায় প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় নেতৃবৃন্দরা অংশগ্রহন করেন এবং বাল্যবিবাহ, ডেঙ্গু ও সাইবার ক্রাইম প্রতিরোধে একসাথে কাজ করার লক্ষ্যে শপথ গ্রহণ করেন।

মন্তব্য