| প্রচ্ছদ

ঘুষের টাকাসহ জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর আটক

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১২৬ বার। প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০১৯ ।

হাতেনাতে ঘুষের টাকাসহ দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটরসহ দুই কর্মকর্তাকে আটক করেছে দুদক।

রোববার বিকেল সাড়ে ৩টার দিকে দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিস থেকে অডিটর মো. আনোয়ার পাশা ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ফেরদৌস আলমকে নগদ ৩০ হাজার টাকাসহ আটক করা হয়।

দুদক সূত্রে জানা যায়, দিনাজপুর সদর উপজেলার রামডুবিরহাট এলাকার এক ব্যক্তি দুদকে একটি অভিযোগ করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, আমার বাবা দিনাজপুর তুলা উন্নয়ন বোর্ডের গো-পালক পদে চাকরীরত অবস্থায় ২০১২ সালে অবসরগ্রহণ করলে জেলা হিসাবরক্ষণ অফিস থেকে অবসরের পেনশন বাবদ ১ লাখ ২০ হাজার টাকা কম প্রদান করা হয়।

তিনি আরো জানান, বাবার মৃত্যুর পর মায়ের নামে পেনশন উত্তোলন করতে থাকি। বাবার অফিসের সহকর্মীদের পরামর্শে পরবর্তীতে জেলা হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করলে হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. আনোয়ার পাশা আমার কাছে ৪০ হাজার টাকা দাবি করেন। এর মধ্যে গত ১ সেপ্টেম্বর ১০ হাজার টাকা দেই। অবশিষ্ট ৩০ হাজার টাকার জন্য অফিস সহকারী ফেরদৌস আলম চাপ দিতে থাকেন।

শনিবার দিনাজপুর জেলা সমন্বিত দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মো. আহসানুল কবীর পলাশের নেতৃত্বে দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. আনোয়ার পাশা ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ফেরদৌস আলমকে ঘুষের নগদ ৩০ হাজার টাকাসহ হাতেনাতে আটক করা হয়।

দুদকের (দিনাজপুর কার্যালয়) উপসহকারী পরিচালক জিন্নাতুল ইসলাম, সহপরিদর্শক আব্দুল আজিজ, ওবায়দুর রহমান এই অভিযানে অংশ নেন।

মন্তব্য