| প্রচ্ছদ

'দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স আরো কঠোর ভাবে প্রয়োগ হবে'-রাজশাহী বিভাগীয় কমিশনার

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ২৮ বার। প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ।

রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স এখন আর কথার কথা নেই। সাম্প্রতিক সময়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়ন করছে সরকার। যার ফলে এমন ব্যক্তিরা জেলে যাচ্ছেন, যা তারা কল্পনাও করতে পারেনি। দুর্নীতির বিষয়ে প্রধানমন্ত্রী কঠোর অবস্থানে রয়েছেন উল্লেখ করে তিনি বলেন,‘দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স আরো কঠোর ভাবে প্রয়োগ করা হবে। 

সোমবার সকাল ১১টায় বগুড়ার ধুনট উপজেলা পরিষদ সভা কক্ষে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথা গুলো বলেন। 

এসময় বিভাগীয় কমিশনার আরো বলেন, অর্থনৈতিক সূচকে দেশ এগিয়ে গেলেও ভাল মানুষ হওয়ার সূচক থমকে যাচ্ছে। শিক্ষার হার বেড়ে গেলেও দুর্নীতি, অন্যায়-অনাচার, সামাজিক অবক্ষয়, মাদকের প্রসার ঘটেছে। ২০৪১সালের মধ্যে বাংলাদেশ একটি উচ্চবৃত্ত আয়ের দেশ হবে। হয়তো অর্থনৈতিক সাফল্য নিয়ে কাঙ্খিত লক্ষ্য অর্জিত হবে। কিন্তু সমাজের দুর্নীতি, সামাজিক অবক্ষয়, মাদক ও অপরাধ প্রবনতা বন্ধ না হলে উন্নত দেশ হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে না। সরকার একটি সুন্দর বাংলাদেশ গড়ার জন্য কাজ করছে। দুর্নীতি, মাদক ও সামাজিক অবক্ষয় রোধ করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এসব রোধ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে।

উপজেলা নির্বাহি অফিসার রাজিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য দেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, ভাইস চেয়ারম্যান মহসিন আলম, মহিলা ভাইস চেয়ারম্যান পপি রানী পোদ্দার, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ্, ধুনট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাল মিয়া, ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল করিম আপেল, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাসিব, উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান ও উপজেলা ভেটেরিনারী সার্জন ডা. মনিরুল ইসলাম। 

মতবিনিময় সভা শেষে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান ধুনট উপজেলায় চলমান সরকারি বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।
 

মন্তব্য