| প্রচ্ছদ

বাল্যবিবাহ, ডেঙ্গু ও সাইবার ক্রাইম প্রতিরোধে

বগুড়া শিশু ও ইয়ূথ ফোরামের আয়োজনে সচেতনতামূলক ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৪৩ বার। প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ।

বগুড়া শিশু ও ইয়ূথ ফোরামের আয়োজনে বাল্যবিবাহ, ডেঙ্গু ও সাইবার ক্রাইম প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শহরের পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে দিনব্যাপী ওই সচেতনতামূলক ক্যাম্পেইনে ঐক্যবদ্ধভাবে কাজের লক্ষ্যে একত্রে শপথ গ্রহণ করেছেন জেলার ৫ শতাধিক মানুষ।  

বগুড়া এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এবং বগুড়া জেলা পুলিশের সহযোগিতায় এসময় সচেতনতামূলক ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোকবুল হোসেন।

ওয়ার্ল্ড ভিশনের রিজিওয়াল কো-অর্ডিনেটর তানজিমুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বাল্যবিবাহ, ডেঙ্গু ও সাইবার ক্রাইম প্রতিরোধে করনীয় নিয়ে বিষয়ভিত্তিক বিস্তারিত আলোচনা করেন।

তিনি বলেন, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম আইনত দন্ডনীয় অপরাধ যা প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে এবং দেশের উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে এমন সকল সমস্যাকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে। তিনি ক্যাম্পেইনের আয়োজকদের ধন্যবাদ দিয়ে আরও বলেন জেলায় সকল ধরণের ভাল কাজে জেলা পুলিশ পরিবার সর্বদা সাধারণ মানুষের পাশে আছে মর্মে তিনি জেলায় সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত, মাদক ও সন্ত্রাস দমন, ডেঙ্গু প্রতিরোধে ভূমিকা রাখাসহ বাল্যবিবাহ ও সাইবার ক্রাইমের মতো অপরাধকে রুখে দিতে সচেতনতার বলয় তৈরিতে সকলের সহযোগিতা কামনা করেন।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান এর সার্বিক ব্যবস্থাপনায় এবং বগুড়া ইয়ূথ ফোরামের সভাপতি সঞ্জু রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল, স্বাচিপ বগুড়া সভাপতি এবং বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু, বাংলাদেশ স্কাউটস্ বগুড়া জেলা রোভারের সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক এমদাদুল হক, জার্নালবিডি২৪.কম এর প্রকাশক পরিমল প্রসাদ রাজ, ওয়ার্ল্ড ভিশনের রিজিওনাল এ্যাডভোকেসী, শিশু সুরক্ষা কর্মকর্তা জামাল উদ্দিন, স্বাস্থ্য, পুষ্টি ও ওয়াশ বিষয়ক কর্মকর্তা আবু হোসেন এবং বগুড়া এডিপির ভারপ্রাপ্ত ম্যানেজার রবিন বাড়ৈ।

জেলা রোভার স্কাউটস্ এর সদস্য এবং বগুড়া সদরের কমিউনিটি পুলিশিং ফোরামের প্রায় ৫ শতাধিক মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় কমিউনিটি পুলিশিং ফোরামের পক্ষে বক্তব্য রাখেন সদর উপজেলা শাখার সাকলায়েন বিটুল, শহর শাখার সভাপতি আমিনুল ফরিদ এবং সাধারণ সম্পাদক এ্যাডোনিস বাবু তালুকদার।

মন্তব্য