| প্রচ্ছদ

তারেক রহমান ক্যাসিনো সম্রাট: হাছান মাহমুদ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২১ বার। প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯ ।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে 'ক্যাসিনো সম্রাট' হিসেবে অভিহিত করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।  বুধবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত 'প্রীতিলতা ওয়াদ্দেদারের আত্মাহুতি দিবস' উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব বলেন। খবর দেশ রুপান্তর 

হাছান মাহমুদ বলেন, আমরা বিভিন্ন অনলাইন পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি— লন্ডনে তারেক রহমান যে আয়কর রিটার্ন দাখিল করেছেন, সেখানে ক্যাসিনো থেকেও আয় দেখানো হয়েছে।

হাছান মাহমুদ বলেন,  তার (তারেক রহমানের) আয়ের একটি বড় অংশ হচ্ছে ক্যাসিনো থেকে। কারণ, ইংল্যান্ডে ক্যাসিনো থেকে আয় করলে ট্যাক্স দিতে হয় না। বিএনপি ক্যাসিনো সম্রাটকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়ে রেখেছেন।

মন্ত্রী বলেন, বিএনপির হাত ধরেই বাংলাদেশে ক্যাসিনো সংস্কৃতি চালু হয়েছে। তারা এসব সংস্কৃতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সংবিধানে বিসমিল্লাহ্ সংযোজন করেছিলেন। আবার বিসমিল্লাহ বলে দেশে মদ-জুয়া হাউজিও চালু করে দিয়েছিলেন। যাদের একটু বয়স হয়েছে, তাদের এটা মনে আছে। চলমান সাঁড়াশি অভিযান নিয়ে কটাক্ষ করার আগে নিজেদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দিকে একটু তাকান।

তথ্যমন্ত্রী বলেন, গত কয়েকদিন ধরে দেখতে পাচ্ছি— মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের আশেপাশে যাদের দেখা যাচ্ছে, বাংলাদেশে ক্যাসিনো সংস্কৃতি চালু করেছিল তারা। মির্জা আব্বাস, সাদেক হোসেন খোকা, তাদের সহযোগী মোসাদ্দেক হোসেন ফালু এবং তাদের সহযোগীদের আশেপাশে রেখে তিনি আজকের ক্যাসিনো, জুয়া খেলার যে অভিযান চলছে সেটি নিয়ে কটাক্ষ করছেন।

আলোচনা সভায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ বেগম করবী, আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য